ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

কক্সবাজারে নকল আকিজ বিড়িসহ আটক ১

প্রকাশিত: ১৯:২১, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

কক্সবাজারে নকল আকিজ বিড়িসহ আটক ১

নকল আকিজ বিড়ি

কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গাবাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়িসহ একজনকে আটক করা হয়েছে। 

বৃহস্পতিবার সকাল দশটার দিকে আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন। এসময় আটককৃত ব্যক্তির নিকট থেকে নগদ দশ হাজার টাকা জরিমানা আদায় করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। একইসাথে অভিযুক্ত ব্যক্তিকে একমাসের কারাদণ্ড দিয়ে জেল-হাজতে প্রেরন করা হয়েছে।

স্থানীয়রা জানায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল আকিজ বিড়ি উৎপাদন করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাত ও মজুদ করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গাবাজারে বাজারে অভিযান চালানো হয়। এসময় চৌদ্দ হাজার পাঁচশত (১৪,৫০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়।

অভিযানকালে নকল আকিজ বিড়িসহ আনোয়ারুল আলম নামের এক ব্যক্তিকে আটক করা হয়। অভিযান শেষে আটককৃত ব্যক্তিকে থানায় পাঠানো হয়। পরবর্তীতে আটককৃত ব্যক্তিকে থানা থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর কাছে পাঠানো হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট আটককৃত ব্যক্তি, আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের প্রতিনিধি এবং পুলিশসহ ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরে নকল বিড়ি বিক্রির দায়ে আটককৃত আনোয়ারুল আলমের নিকট থেকে নগদ দশ হাজার (১০,০০০) টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। একইসাথে তাকে একমাসের কারাদণ্ড দিয়ে জেল-হাজতে প্রেরন করা হয়। জব্দকৃত নকল বিড়ি গুলো আলামত হিসাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর জিম্মায় রাখা হয়েছে।

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের চট্টগ্রাম অঞ্চলের ব্যবস্থাপক (ইনচার্জ) মোঃ জসিম উদ্দিন জানান, আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের সুনাম নষ্ট করতে কিছু অসাধু চক্র নকল আকিজ বিড়ি তৈরি করছে। সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে তারা বিড়িতে নকল ব্যান্ডরোল ব্যবহার করে কম দামে বিড়ি বিক্রি করছে। এতে সরকার বিপুল পরিমানে রাজস্ব হারাচ্ছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে।

 

এস

×