ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ধনবাড়ীতে অগ্নিকান্ডে ৭ দোকান ভূষ্মীভূত!

সংবাদদাতা, মধুপুর, টাঙ্গাইল 

প্রকাশিত: ১৯:৩৯, ৮ মে ২০২৩

ধনবাড়ীতে অগ্নিকান্ডে ৭ দোকান ভূষ্মীভূত!

অগ্নিকান্ডে দোকান

টাঙ্গাইলের ধনবাড়ীর ধোপাখালীর ভাইঘাট বাসস্ট্যান্ড বাজারে গত রবিবার(৭ মে২৩)ইং রাতে আনুমানিক সোয়া দশটার দিকে পোট্টোল বিক্রির দোকানে মোমবাতির আগুন থেকে অগ্নিকান্ডে ৭ টি দোকান ভূষ্মীভূত হয়েছে।

বাজারের অগ্নিকান্ডে মুদি দোকান, মোটর সাইকেল মেরামতের দোকান, স্টুডিও, সেলুন সহ ৭ টি দোকান পুড়ে ভষ্ম হয়েছে। এতে করে ব্যবসায়ীরা পথে বসে গেছে। এঘটনায় গতকাল মঙ্গলবার সকালে ধনবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসলাম হোসাইন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবীবুর রহমান সুমন সহ অন্যান্য নেতৃবৃন্দরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ দোকানি ছানোয়ার হোসেন, মানিক পাল, পরেশ রাজভর ও আশিকুর রহমান জানান, গত রবিবার( ৭ মে২৩)ইং রাতে আনুমানিক  সোয়া দশটার দিকে ফজর আলীর পোট্টোল বিক্রির দোকানে মোমবাতির আগুন থেকে অগ্নিকান্ড ঘটে। আগুনে পুড়ে সব ছাই হয়ে গেছে। আমরা অনেকে চড়া সুদে বিভিন্ন এনজিওর কাছ থেকে লক্ষ লক্ষ টাকা ঋণ নিয়ে ব্যবসা শুরু করেছিলাম আগুনে সব শেষ হয়ে গেছে এখন আমরা পথে বসে গেছি। আমরা সরকারী সহযোগীতা চাই। এসময় তারা আরোও বলেন, ফজর আলী তার চায়ের দোকানে অবৈধভাবে পেট্টোল বিক্রি করে আসছিলো। অগ্নিকান্ডের পর থেকেই ফজর আলী পালাতক রয়েছে।  

স্থানীয় ধোপাখালী ইউপি চেয়ারম্যান আকবর হোসেন জনকণ্ঠ কে জানান, হঠাৎ করেই এধরণের এক অগ্নিকান্ড ঘটেছে। ব্যবসায়ীরা এখন পথের ভিখারী হয়ে গেছে। এদের কে সরকারী সহযোগীতা দেয়া প্রয়োজন। তা না হলে এই পরিবার গুলো ঘুরে দাঁড়াতে পারবে না। তাই আমি স্থানীয় উপজেলা প্রশাসনের কাছে ক্ষতিগ্রস্তদেরকে সহযোগীতা করার জন্য অনুরোধ করছি।

ধনবাড়ী ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা খাদেমুজ্জামান জনকণ্ঠ কে জানান, মোমবাতির আগুন থেকে পেট্টোলে আগুন লেগে আগুনের সূত্রপাত হয় বলে স্থানীয়রা জানায়। খবর পেয়ে ধনবাড়ী ফায়ার স্টেশনের দুইটি ও মধুপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের উদ্ধার কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌছে প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। অগ্নিকান্ডে ৭ টি দোকানে প্রায় ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×