ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গফরগাঁওয়ে বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ১

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও

প্রকাশিত: ১৮:২৩, ৩ জানুয়ারি ২০২৩; আপডেট: ২১:১৩, ৩ জানুয়ারি ২০২৩

গফরগাঁওয়ে বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ১

আগুনে পুড়ছে দোকান ও বাড়ি। ছবি: জনকণ্ঠ।

ময়মনসিংহের গফরগাঁওয়ে পৌরশহরের মধ্যবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬টি স্বর্ণের দোকানসহ একটি বাড়ি পুড়ে গেছে। এসময় আগুন দেখে দৌঁড়াতে গিয়ে আবুল মিয়া (৬০) নামে বৃদ্ধের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সন্ধা পৌঁনে ৬টার দিকে আগুন লাগার এই ঘটনা ঘটে।

নিহত আবুল মিয়া গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা মৃত হযরত আলীর ছেলে। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাথমিকভাবে স্বর্ণের ব্যবসায়ীরা দুই কোটি টাকার বেশি বলে দাবি করেছেন।

গফরগাঁও ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার শহিদুল ইসলাম বলেন, পৌরশহরের মধ্যবাজার এলাকায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। সেখানে গিয়ে প্রায় ঘণ্টাখানেক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে কি কারণে আগুন লেগেছে তা জানা যায়নি। 

ব্যবসায়ী লিটন রায়, বিজয় রায় (পদা), বাদল রায় ও অপু রায় জানান, তাদের সামনের দোকানসহ ৬টি দোকান ও একটি বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।

স্বর্ণ ব্যবসায়ী অপু ও লিটন রায় বলেন, নয়ন রায়ের স্বর্ণের দোকান থেকে গ্যাস দিয়ে কাজ করার সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুনের সূত্রপাত হয়। একে একে আমাদের ৬টি স্বর্ণের দোকান ও আমার চাচার একটি বাড়ী পুড়ে যায়। এতে আমাদের দুই কোটি টাকার উপরে ক্ষয়ক্ষতি হয়েছে। পুড়ে যাওয়া স্বর্ণের দোকানে অনেক স্বর্ণের খোঁজ পাচ্ছি না।

গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক আহমেদ বলেন, মধ্যবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় স্বর্ণের ৬টি দোকান ও একটি কসমেটিক দোকান পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের সময় এক বৃদ্ধ হৃদ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। 

গফরগাঁও উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মাইনুদ্দিন খান মানিক বলেন, আবুল মিয়া নামে একজনকে হাসপাতালে আনার আগেই মারা গেছেন। ধারণা, আগুন দেখে দৌঁড়াতে গিয়ে কোন কিছুর সঙ্গে ধাক্কা লেগে মাথায় আঘাত পেয়ে এ ঘটনা ঘটতে পারে। 

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×