ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

ফেডকাপ ফুটবলের সেমিতে কিংসের মুখোমুখি আবাহনী

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:২৯, ১ মে ২০২৪

ফেডকাপ ফুটবলের সেমিতে কিংসের মুখোমুখি আবাহনী

ফেডারেশন কাপ ফুটবলে ফর্টিস এফসিকে হারিয়ে আনন্দ ভাগাভাগি করছেন আবাহনীর খেলোয়াড়রা

ফেডারেশন কাপ ফুটবলের চতুর্থ শেষ দল হিসেবে সেমিফাইনালে উঠেছে গত আসরের রানার্সআপ আবাহনী লিমিটেড। মঙ্গলবার ঢাকার কিংস অ্যারেনাতে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে ফর্টিস এফসিকে ৩-১ গোলে হারায় আকাশী-নীলরা। আগামী ১৪ মে দ্বিতীয় সেমিফাইনালে বসুন্ধরা কিংসের বিপক্ষে খেলবে আবাহনী। এর আগে ৭ মে প্রথম সেমিফাইনালে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রতিপক্ষ পুলিশ ফুটবল ক্লাব। কিংস গত আসরে বিদায় নিয়েছিল সেমিফাইনাল থেকে। স্থান নির্ধারণী ম্যাচে জিতে তারা হয়েছিল তৃতীয়।
চলমান মৌসুমে আগের দুই দেখাতেই আবাহনীর চোখে চোখ রেখে লড়াই করেছে ফর্টিস। আবাহনীর বিপক্ষে দুই ম্যাচের একটিতে জয়, অন্যটিতে ড্র করেছিল তারা। তবে ওই দুটি ম্যাচ ছিল প্রিমিয়ার ফুটবল লিগের। মঙ্গলবার ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে ফর্টিসের বিপক্ষে দেখা গেছে দাপুটে আবাহনীকেই। এই ম্যাচের শুরু থেকেই দারুণ ছন্দে ছিল আকাশী-নীলরা।

ম্যাচের ৯ মিনিটে এগিয়ে যায় আবাহনী। মাঝমাঠে বলের দখল নেন পাপন সিং। পাস করে দেন ওয়াশিংটনের কাছে। ছোট পাসে বল পান জোনাথন। তিনি আবার ছোট পাসে ওয়াশিংটনকে বল দিলে বল নিয়ে বক্সে ঢুকে ডান প্রান্তে বাড়িয়ে দেন। বল বুঝে নিয়ে ডান পায়ের চমৎকার শটে গোল করেন সেন্ট ভিনসেন্টের কর্নেলিয়াস স্টুয়ার্ট (১-০)। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন ওয়াশিংটন বান্দ্রাও (২-০)। ৭৮ মিনিটে বল নিয়ে বাঁ প্রান্ত ধরে ওয়াশিংটন বল নিয়ে পাস দেন কর্নেলিয়াসকে।

তিনি নিজে শট না দিয়ে বক্সে ফাঁকায় দাঁড়ানো জোনাথনকে বল দিলে দর্শনীয় শটে বল জালে জড়ান জোনাথন (৩-০)। ম্যাচের অন্তিম সময়ে ফর্টিসের দেয়া একটি গোল হয়ে থেকেছে সান্ত¡নারই। বক্স থেকে ডান পায়ের শটে আবাহনীর জালে বল পাঠান মিডফিল্ডার সাজেদ হাসান জুম্মন (৩-১)। গোলের পরই রেফারি শেষ বাঁশি বাজান। ৩-১ গোলের জয় নিয়ে সেমিফাইনালে পৌঁছে যায় আবাহনী।

×