ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

অজিদের বিপক্ষে ব্যাটিংয়ে আফগানরা

প্রকাশিত: ১৪:৪৯, ৭ নভেম্বর ২০২৩

অজিদের বিপক্ষে ব্যাটিংয়ে আফগানরা

অস্ট্রেলিয়া ও আফগানিস্তানদের টসের দৃশ্য। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ ক্রিকেটের লিগ পর্বের শেষ ভাগের খেলা চলছে। সেমিফাইনালে দুই দল গেলেও একনও চোখ চার দলের। যার মধ্যের দুই দল অস্ট্রেলিয়া ও আফগানিস্তান আজ নিজেদের অষ্টম ম্যাচে মুখোমুখি হচ্ছে। গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে শুরুতে ব্যাটিং বেছে নিয়েছে আফগানিস্তান। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা আড়াইটায় শুরু হবে ম্যাচটি।

আরও পড়ুন : আসালঙ্কার শতক

ইতোমধ্যে সেমিফাইনালে জায়গা নিশ্চিত করেছে স্বাগতিক ভারত ও দক্ষিণ আফ্রিকা। এক পা দিয়ে রেখেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াও। আজ আফগানিস্তানকে হারাতে পারলেই সেমি নিশ্চিত হয়ে যাবে প্যাট কামিন্সদের। অন্যদিকে, দুর্দান্ত ছন্দে থাকা আফগানরা অস্ট্রেলিয়াকে হারাতে পারলে ভালোভাবেই টিকে থাকবে শেষ চারের দৌড়ে।

এখন পর্যন্ত ওয়ানডেতে তিনবার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। তিন ম্যাচেই জিতেছে অজিরা। বিশ্বকাপের মঞ্চে দুবার দেখা হয়েছে দুদলের। গত বিশ্বকাপের পর আবারও ওয়ানডে ফরম্যাটে দেখা হচ্ছে তাদের।

আফগানিস্তানের দলে একটি পরিবর্তন এসেছে। ফজল হকের জায়গায় দলে ফিরেছেন নাভিন-উল হক। এদিকে অস্ট্রেলিয়ার দলেও রয়েছে দুই পরিবর্তন। কিছুটা অসুস্থ থাকায় আজ বাদ পড়েছেন স্টিভেন স্মিথ। আর ক্যামেরুন গ্রিনও হারিয়েছে তার জায়গা। এই দুইজনের পরিবর্তে দলে ফিরেছেন মার্শ ও ম্যাক্সওয়েল।

অস্ট্রেলিয়া একাদশ

ট্র্যাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, মারনাস লাবুশেন, জশ ইংলিশ (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।

আফগানিস্তান একাদশ

রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমাতুল্লাহ শাহিদি (অধিনায়ক), আজমতুল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবি, ইকরাম আলীখিল (উইকেটরক্ষক), রশিদ খান, মুজিব উর রহমান, নূর আহমদ, নাভিন-উল হক।

এস

সম্পর্কিত বিষয়:

×