ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

মেসিই পাচ্ছেন আজকের ব্যালন ডি’অর ২০২৩!

প্রকাশিত: ১৬:৫৯, ৩০ অক্টোবর ২০২৩

মেসিই পাচ্ছেন আজকের ব্যালন ডি’অর ২০২৩!

লিওনেল মেসি

আজ সোমবার (৩০ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ২ টায় প্যারিসের থিয়েটার ডু শ্যাটেলেটে ঘোষণা করা হবে এবারের ব্যালন ডি'অর জয়ীর নাম। প্রথাগত নিয়ম ভেঙে এবার ব্যালন ডি'অর পুরস্কার ঘোষণা করা হবে মৌসুমের পারফর্মেন্স ভিত্তিতে। 

এবারের ব্যালন ডি’অরের জন্য সেরার তালিকায় সবচেয়ে বড় নাম লিওনেল মেসি। ফ্যাবিজিও রোমানোসহ বেশকিছু সংবাদ মাধ্যম নিশ্চিত করেছে, এবারের ব্যালন ডি'অর উঠতে যাচ্ছে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির হাতে। কাতারে বিশ্বকাপ জেতায় রেকর্ড অষ্টম ব্যালন ডি’অর তার ঘরে উঠতে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে। 

মেসির ব্যালন ডি’অরের বড় প্রতিদ্বন্দ্বী অবশ্য ম্যানচেস্টার সিটির আর্লিং হলান্ড। তিনি গত মৌসুমে ট্রেবল জিতেছেন। মৌসুম জুড়ে গোল করেছেন ৫২টি। জিতেছেন উয়েফার বর্ষসেরা ফুটবলারের খেতাবটাও। যে কারণে হালান্ডকে খুব একটা পিছিয়ে রাখা হচ্ছেনা।

বাংলাদেশ সময় রাত ১২টা থেকেই রেড কার্পেটে উপস্থিত হতে শুরু করবেন ফুটবলাররা। এরপর থেকে চলবে অনুষ্ঠান। থাকবে অন্যান্য সব পুরস্কারের ঘোষণা। এদিন নারী বর্ষসেরা ফুটবলার, নারী ও পুরুষ বিভাগে সেরা কোচ, তরুণ খেলোয়াড়দের কেপা ট্রফি এবং গোলরক্ষকদের জন্য থাকবে লেভ ইয়াসিন ট্রফি। এছাড়া সেরা স্ট্রাইকার এবং মাঠের বাইরের অবদানের জন্য থাকবে সক্রেটিস ট্রফি। 

তবে ধারণা করা হচ্ছে, রাত ২টা নাগাদ জানা যাবে ব্যালনজয়ী ফুটবলারের নাম। অনুষ্ঠান দেখা যাবে সনি স্পোর্টস নেটওয়ার্কে। এছাড়াও দেখা যাবে সনি লিভ প্লাটফর্মে। এর বাইরে লেকিপের ইউটিউব চ্যানেলে দেখা যাবে ব্যালন ডি’ অরের পুরো অনুষ্ঠান।

ফুটবল বিশ্বের ব্যক্তিগত সেরার বড় পুরস্কার ব্যালন ডি’ অর। প্রতিবছর ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের পক্ষ থেকে দেওয়া হয় মর্যাদার এই পুরস্কার। ১৯৫৬ থেকে শুরু হয় এর যাত্রা। টানা ৬৭ বছর ধরে চলছে এই পুরস্কার দেওয়ার রীতি। সময়ের বিবর্তনে এই পুরস্কার হয়ে উঠেছে ফুটবলের সবচেয়ে বড় পুরস্কার।  

 

এবি

সম্পর্কিত বিষয়:

×