ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক

সংলাপ বা তত্ত্বাবধায়ক সরকার নিয়ে কোনো আলোচনা হয়নি

প্রকাশিত: ১৬:৩২, ১৫ জুলাই ২০২৩

সংলাপ বা তত্ত্বাবধায়ক সরকার নিয়ে কোনো আলোচনা হয়নি

ওবায়দুল কাদের।

বাংলাদেশে সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে সংলাপ বা তত্ত্বাবধায়ক সরকার নিয়ে কোনো আলোচনা হয়নি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১৫ জুলাই) দুপুরে রাজধানীর বনানীস্থ হোটেল শেরাটনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সামনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল আজকে আওয়ামী লীগের সঙ্গে বৈঠক করেছে। বৈঠকে সংলাপ বা তত্ত্বাবধায়ক সরকার নিয়ে কোনো আলোচনা হয়নি। তবে, বাংলাদেশে তারা অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চায়। আমরাও বলেছি, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন করবে বাংলাদেশ আওয়ামী লীগ। বাংলাদেশের সংবিধান, সার্বভৌমত্ব ও আইনি ব্যবস্থার ওপর নির্ভর করে তারা নির্বাচন দেখতে চায়।

তিনি বলেন, নির্বাচনের আগে তত্ত্বাবধায়ক সরকার গঠন, সংসদ ভেঙে দেয়া এবং সংলাপের কোনো প্রশ্নই উঠে না। 
এসময় বাংলাদেশের সংবিধান ও বিধিবিধান অনুসারে আগামী নির্বাচন হবে বলেও জানান ওবায়দুল কাদের।

এর আগে, দুপুর ১২টায় ক্ষমতাসীন আওয়ামী লীগের ইইউ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শুরু হয়।

বৈঠকে আওয়ামী লীগের প্রতিনিধি দলে ছিলেন- দলটির উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাম্বাসেডর মো. জমির, সভাপতিমণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তথ্য সম্পাদক সেলিম মাহমুদ, কার্যনির্বাহী সদস্য তারানা হালিম ও মোহাম্মদ এ আরাফাত।

 

এমএম

সম্পর্কিত বিষয়:

×