ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৪ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সংবিধান অনুযায়ী নির্বাচন, না আসলে অস্তিত্ব সংকটে পড়বে বিএনপি 

প্রকাশিত: ১৮:৫৬, ৯ ফেব্রুয়ারি ২০২৩

সংবিধান অনুযায়ী নির্বাচন, না আসলে অস্তিত্ব সংকটে পড়বে বিএনপি 

বৈঠকে ড. মো. আব্দুর রাজ্জাক।

দেশের সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে, অংশগ্রহণ না করলে বিএনপি অস্তিত্ব সংকটে পড়বে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) কানাডিয়ান কমার্শিয়াল করপোরেশনের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। 

আব্দুর রাজ্জাক বলেন, দেশে সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে। সেই নির্বাচনে যদি ২০১৪ সালের মতো না আসে তবে আমি মনে করি বিএনপি অস্তিত্ব সংকটে পরবে। বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে সরকারকে তত্ত্বাবধায়ক সরকার মানতে বাধ্য করার কথা বলছে। তারা ২০০৮ সাল থেকে আন্দোলন করছে। বিএনপি মনে করেছে আন্দোলন ধাপে ধাপে এগিয়ে নেবে। ১৪ বছর আন্দোলন করে সরকারের পতন ঘটাতে পারেনি তাই আমার মনে হয় না তারা সরকারের পতন ঘটাতে পারবে।

বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, আমরা যখন রাশিয়া ও বেলারুশ থেকে পটাশিয়াম আনতে পারছিলাম না তখন পটাশিয়াম সরবরাহ করে কানাডিয়ান হাইকমিশনার একটা বড় ভূমিকা রেখেছিলেন। তারা সেই সহযোগিতা অব্যাহত রাখবেন বলেছেন। তারা কিছু ব্যবসায়িক সমস্যার কথা জানিয়েছেন। আমরা সেগুলো মাথায় রেখেছি। কানাডার সঙ্গে ব্যবসাবাণিজ্য আরও সম্প্রসারণ ও সহজতর করতে আলোচনা করেছি।

 

এমএম

সম্পর্কিত বিষয়:

×