ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

হিরো আলমের অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ সিইসির

প্রকাশিত: ১৭:৫২, ২ ফেব্রুয়ারি ২০২৩

হিরো আলমের অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ সিইসির

হিরো আলম ও প্রধান নির্বাচন কমিশনার।

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) এবং বগুড়া-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলমের অভিযোগ জেলা নির্বাচন কর্মকর্তা এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসানকে খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। 

বৃহস্পতিবার (২ ফব্রেুয়ারি) সিইসি টেলিফোনে এ নির্দেশ দেন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান। 

তিনি বলেন, বগুড়া-৪ আসনে উপনির্বাচনে ১০ কেন্দ্রে ফলাফল পাল্টানোর অভিযোগ তুলে স্বতন্ত্র প্রার্থী হিরো আলম গণমাধ্যমে যে বক্তব্য দিয়েছেন তা নজরে আসার পর সিইসি ফোন করে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেন। সেই নির্দেশ পাওয়ার পর নন্দীগ্রাম উপজেলার সব কটি ভোটকেন্দ্রে ইভিএম মেশিনে প্রাপ্ত ফলাফল পুনর্যাচাই করা হয়েছে। ঘোষিত ফলাফলের সঙ্গে ইভিএম মেশিনে পড়া ভোটের হিসাব শতভাগ নির্ভুল আছে। প্রয়োজনে হিরো আলম কেন্দ্রভিত্তিক ফলাফল নিয়ে যাচাই করতে পারেন।

বুধবার (১ ফেব্রুয়ারি) বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনে মহাজোটের প্রার্থী এ কে এম রেজাউল করিম তানসেনের কাছে মাত্র ৮৩৪ ভোটের ব্যবধানে হেরে গেছেন হিরো আলম।

পরে নির্বাচনের ফলাফল পাল্টানোর অভিযোগ তুলে হিরো আলম। বুধবার রাতে বগুড়া শহরতলির এরুলিয়ায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করেন তিনি। 

সংবাদ সম্মেলন ভোটের ফলাফল প্রত্যাখ্যান করেন হিরো আলম।  

তিনি বলেন, ভোট চুরি হয়নি, ফলাফল ছিনতাই হয়েছে। ন্যায়বিচার পেতে উচ্চ আদালতে যাবো।

 

এমএম

×