ঢাকা, বাংলাদেশ   রোববার ১৬ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

প্লেনের জরুরি অবতরণ, যে কারণে ক্ষমা চাইলেন সিইও 

প্রকাশিত: ১৫:৫৫, ২২ মে ২০২৪

প্লেনের জরুরি অবতরণ, যে কারণে ক্ষমা চাইলেন সিইও 

সিঙ্গাপুরগামী প্লেনটি উড্ডয়নের পর মাঝ আকাশে তীব্র ঝাঁকুনির কারণে আতঙ্কিত হয়ে পড়েন আরোহীরা।

একটি ফ্লাইটে তীব্র ঝাঁকুনির কারণে জরুরি অবতরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত সবার কাছে ক্ষমা চেয়েছেন সিঙ্গাপুর এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা গোহ চোন ফং। লন্ডন থেকে সিঙ্গাপুরগামী প্লেনটি উড্ডয়নের পর মাঝ আকাশে তীব্র ঝাঁকুনির কারণে আতঙ্কিত হয়ে পড়েন আরোহীরা।

প্লেনটি পরে থাইল্যান্ডের রাজধানী সুবর্ণভূনি বিমানবন্দরে জরুরি অবতরণ করে। এ ঘটনায় একজনের নিহতের খবর পাওয়া গেছে। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, প্লেনে থাকা বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন।

এই ঘটনায় একজন প্রাণ হারান এবং আরও বেশ কয়েকজন আহত হন। ধারণা করা হচ্ছে, বিমানে তীব্র ঝাঁকুনির সময় ৭৩ বছর বয়সী জিওফ কিচেন হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বর্তমানে ব্যাংককের একটি হাসপাতালে আহত ৭১ জন চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। এছাড়া ৩৯ জনের আঘাত তেমন গুরুতর নয়।

দুর্ঘটনার পরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ হওয়া বিভিন্ন ছবিতে দেখা গেছে, জরুরি সেবার বেশ কিছু গাড়ি বিমানবন্দরে দাঁড়িয়ে আছে। এয়ারলাইনসের পক্ষ থেকে জানানে হয়, ২১১ যাত্রী ও ১৮ ক্রুসহ বোয়িং ৭৭৭-৩০০ইআর প্লেনটি সিঙ্গাপুরের দিকে যাচ্ছিল।

এদিকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা গোহ চোন ফং সামাজিক মাধ্যমে এক ভিডিও বার্তায় ক্ষমা চেয়ে বলেন, এই ঘটনায় আমরা গভীরভাবে সমবেদনা প্রকাশ করছি।

প্লেনে তীব্র ঝাঁকুনির সময় মারা যাওয়া ব্রিটিশ নাগরিক জিওফ কিচেনের পরিবার এবং তার প্রিয়জনদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন গোহ চোন ফং।

তিনি বলেন, এসকিউ৩২১ ফ্লাইটে সবাই যে ভয়াবহ ঘটনার সম্মুখীন হয়েছেন সেজন্য আমরা খুবই দুঃখিত। গোহ চোন ফং বলেন, ওই ফ্লাইটে মৃত্যু হওয়া জিওফ কিচেন অত্যন্ত সৎ এবং একজন নম্র ব্যক্তি ছিলেন। তার স্ত্রী এবং পরিবারের এই দুঃসময়ে আমরা তাদের পাশে আছি। এদিকে ব্রিটিশ কর্তৃপক্ষও জানিয়েছে যে, তারা জিওফ কিচেনের পরিবারের সদস্যদের সব ধরনের সহায়তা দিচ্ছে।


 

তাসমিম

×