ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

মস্কোতে ড্রোন হামলা, বিমান চলাচল ব্যাহত

প্রকাশিত: ১৮:১৭, ৪ জুলাই ২০২৩

মস্কোতে ড্রোন হামলা, বিমান চলাচল ব্যাহত

ভিনুকোভা আন্তর্জাতিক বিমানবন্দর

মস্কোতে ইউক্রেনের ড্রোন হামলার কারণে ভিনুকোভা আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল ব্যাহত হয়েছে বলে জানিয়েছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবারের হামলায় পাঁচটি ড্রোন ব্যবহার করা হয়েছে বলে জানা গেছে। 

মস্কোর তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরের একটি ভিনুকোভা বিমানবন্দর। ভিনুকোভা বিমানবন্দর ছাড়াও মস্কোর আশেপাশের আরও কয়েকটি অবকাঠামো এই হামলার লক্ষ্যবস্তু ছিল।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, সবগুলো ড্রোনই আকাশে ধ্বংস করা হয়েছে, এবং কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি। ইউক্রেন অবশ্য এখনও এই হামলার দায় স্বীকার করেনি।

ভিনুকোভা বিমানবন্দরে বিমান ওঠা-নামার ওপর বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছে। তার আগে বেশ কয়েকটি আন্তর্জাতিক বিমানকে অন্য বিমানবন্দরে অবতরণ করতে বলা হয়। এসব বিমানের মধ্যে তুরস্ক, ইউএই এবং মিশর থেকে আসা বিমান ছিল।

প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, মস্কো অঞ্চলে চারটি ড্রোন গুলি করে নামানো হয়। অন্যটি ইলেকট্রনিক ব্যবস্থায় অকেজো করা হলে সেটি বিধ্বস্ত হয়।

রুশ সরকারি মিডিয়া বলছে, একটি ড্রোন বিধ্বস্ত হয় কুবিনকা শহরে যেটি ভিনুকোভা বিমানবন্দরের ৩৬কিমি দূরে। আরেকটি ড্রোন ভিনুকোভা বিমানবন্দরের কাছে ভালুয়েভা নামে একটি গ্রামে গুলি করে ধ্বংস করা হয়।

সোমবার ইউক্রেনের উত্তরাঞ্চলীয় শহর সুমিতে রুশ ড্রোন হামলায় নিহতের সংখ্যা বেড়ে হয়েছে তিন। এছাড়া, আরও কয়েকজন আহত হয়েছে।

সূত্র: বিবিসি

এসআর

সম্পর্কিত বিষয়:

×