ঢাকা, বাংলাদেশ   রোববার ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

রাশিয়ায় তেলের ডিপোতে আগুন

প্রকাশিত: ১৮:৪৮, ২৪ জুন ২০২৩

রাশিয়ায় তেলের ডিপোতে আগুন

তেলের ডিপোতে আগুন

রাশিয়ার ভোরেনেজ অঞ্চলের একটি তেলের ডিপোতে আগুন লাগার ঘটনা ঘটেছে। দেশটির যে দুইটি শহরের সামরিক স্থাপনা ওয়াগনার বাহিনী দখলে নিয়েছে বলে মনে করা হয় তার মধ্যে একটি হলো ভোরেনেজ।

সেখানের আঞ্চলিক গর্ভনর অ্যালেক্সান্ডার গুসেভ বলেছেন, আগুন নিভাতে শতাধিক কর্মী কাজ করছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, তেলের ডিপোটি থেকে ব্যাপক কালো ধোঁয়া বেড় হচ্ছে।

ইউক্রেন-রাশিয়ার দীর্ঘ সময়ের যুদ্ধ হঠাৎ করে ভিন্ন পথে ঘুরে গেছে। এতদিন রাশিয়াকে সমর্থন করা ওয়াগনার গ্রুপ হঠাৎ করেই পাল্টে গেছে। রুশ সেনাদের বিরুদ্ধে বিদ্রোহ করছে তারা। ইউক্রেনীয় বাহিনীর বিপক্ষে লড়াইয়ে রুশ সেনাদের সমর্থনের বদলে এবার রুশ বাহিনীর ওপরই হামলা করছে তারা।

এর মধ্যেই রাশিয়ার দক্ষিণাঞ্চলের একটি সামরিক সদরে দপ্তরে ওয়াগনার প্রধান ইভজেনি প্রিগোজিনকে দেখা গেছে। দক্ষিণাঞ্চলীয় রোস্তভ-অন-ডন এলাকার সামরিক দপ্তরে প্রবেশ করেছেন তিনি। এমনকি গ্রুপটির পক্ষ থেকে দাবি করা হয়েছে যে, ইউক্রেন সীমান্তের কাছে অবস্থিত ওই শহরের নিয়ন্ত্রণ নিয়েছে তারা। সেখানকার লোকজনকে বাড়িতে অবস্থানের নির্দেশ দেওয়া হয়েছে।

একটি ভিডিওতে তাকে বলতে শোনা গেছে, রুশ প্রতিরক্ষামন্ত্রী সেরগেই শোইগু এবং জেনারেল ভ্যালেরি গেরাসিমভ তাদের সঙ্গে দেখা করতে না এলে তার সৈন্যরা শহর অবরোধ করবে এবং মস্কোর দিকে অগ্রসর হবে।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×