ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

এবার সচিবের গৃহকর্মীর বাড়িতে মিলল কোটি কোটি টাকার বান্ডিল

প্রকাশিত: ১৫:৩০, ৬ মে ২০২৪

এবার সচিবের গৃহকর্মীর বাড়িতে মিলল কোটি কোটি টাকার বান্ডিল

আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালের গৃহকর্মীর বাড়িতে ২০ কোটি রুপি জব্দ 

ঝাড়খন্ডের রাজধানী রাঁচির একাধিক স্থানে অভিযান চালিয়েছে ভারতের আর্থিক দুর্নীতি-সংক্রান্ত তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আর এতেই প্রকাশিত হয়েছে চাঞ্চল্যকর তথ্য।

ঝাড়খন্ডের গ্রামোন্নয়নমন্ত্রী আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালের গৃহকর্মীর বাড়িতে অভিযান চালিয়ে পাওয়া গেছে নগদ টাকার পাহাড়।৭০ বছর বয়সী আলমগীর একজন কংগ্রেস নেতা। তিনি ঝাড়খন্ডের পাকুড় আসনের বিধায়ক।

আরও পড়ুন : প্রতিবন্ধী শিশুকে কুমির ভর্তি খালে ছুঁড়ে মারলেন মা

পশ্চিমবঙ্গের গণমাধ্যম আনন্দবাজার এক প্রতিবেদনে এ চাঞ্চল্যকর তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সোমবার রাচির বিভিন্ন স্থানে অভিযানে ২৫ কোটি রুপি বেহিসাবি নগদ অর্থ উদ্ধার করেছে ইডি। আর সঞ্জীব লালের গৃহকর্মীর বাড়ি থেকেই নগদ ২০ কোটি রুপি জব্দ করা হয়।

ইডির ধারণা আর্থিক তছরুপ মামলার সঙ্গে উদ্ধারকৃত অর্থের যোগসূত্র রয়েছে।

সোমবার সকালে সঞ্জীবের গৃহকর্মীর বাড়িতে তল্লাশি চালায় ইডি। সংস্থাটির দাবি, গ্রামোন্নয়ন দপ্তরের চিফ ইঞ্জিনিয়ার বীরেন্দ্র কে রামের আর্থিক তছরুপ মামলার সঙ্গে সঞ্জীবের নাম জড়িয়ে পড়ায় সেই যোগসূত্র ধরেই সোমবার সকালে অভিযান শুরু করেন ইডির কর্মকর্তারা।

মানি লন্ডারিং প্রতিরোধ আইনের অধীনে ইডি অভিযানগুলো চালাচ্ছে।

এর আগে ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে নানা রকম প্রকল্পের মাধ্যমে আর্থিক তছরুপের অভিযোগের ভিত্তিতে বীরেন্দ্রকে গ্রেপ্তার করেছিল ইডি। ইডির দাবি, এই মামলার সঙ্গে জড়িত রয়েছেন সঞ্জীবও। তাঁর বাড়ি থেকে নগদ টাকা-সহ একটি পেন ড্রাইভও উদ্ধার করা হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, ঝাড়খণ্ডের অন্য মন্ত্রীদের সঙ্গেও নাকি টাকার লেনদেন চলত সঞ্জীবের।

এবি 

সম্পর্কিত বিষয়:

×