ঢাকা, বাংলাদেশ   রোববার ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

এবার অস্ট্রেলিয়ায় কনসার্টের ডাকে তাহসান

প্রকাশিত: ১৮:০২, ৫ মে ২০২৪

এবার অস্ট্রেলিয়ায় কনসার্টের ডাকে তাহসান

সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান

বাংলাদেশের সুপরিচিত তাহসান খান একেরপর এক উপহার দিয়ে সন্তুষ্ট রাখেন ভক্তদের। একাধারে সংগীতশিল্পী ও অভিনেতা তিনি। দেশ ও দেশের বাইরে বেশ নাম রয়েছে তার।  

নিয়মিতই দেশ ও দেশের বাইরে কনসার্ট করেন তিনি। সেই ধারাবাহিকতায় এইবার এই শিল্পী অস্ট্রেলিয়া মাতাতে যাবেন। জানা গেছে, আগামী ১ জুন অস্ট্রেলিয়ার সিডনিতে পারফর্ম করবেন তিনি।

তাহসান খান ছায়ানট থেকে ছয় বছর রবীন্দ্রসংগীত শিখেছেন। ১৯৯৮ খ্রিষ্টাব্দে তিনি ও আরো কয়েকজন যুবক মিলে গঠন করেন ব্যান্ডদল ব্ল্যাক, পরবর্তিতে তিনি ব্যন্ড দল থেকে আলাদা হয়ে নিজস্ব ধারার গানে সম্পৃক্ত হন। বিয়ের পর তাহসান, স্ত্রী মিথিলাকে নিয়ে বের করেন নিজস্ব এ্যালবাম। ২০১২ সালে তাহসান গঠন করেন তাহসান অ্যান্ড দ্য সুফিজ নামে নতুন একটি ব্যান্ড। 'কৃত্যদাসের আবাসে' নামে তার নিজস্ব একটি স্টুডিও রয়েছে।

তাহসান তার ফেসবুক পেজ থেকে একটি ভিডিও শেয়ার করেন। সেখান থেকে খবর পাওয়া যায় অস্ট্রেলিয়া কনসার্টের বিষয়ে। যেখানে তাকে বলতে শোনা যায়, 'হ্যালো সিডনিবাসী, আমি তোমাদের শহরে আসছি। ইউনিভার্সিটি অব নিউ সাউথ ওয়েলসের এয়ার সায়েন্স থিয়েটারে আমি পারফর্ম করব। দেখা হচ্ছে সবার সঙ্গে।'

একক কনসার্টটি আয়োজন করছে রিমেইনস অস্ট্রেলিয়া। তবে এর টিকিট মূল্য এখনো প্রকাশ করা হয়নি।

এর আগে আগামী ১০ মে অনুষ্ঠিত হবে 'রক অ্যান্ড রিদম ৪.০' শীর্ষক কনসার্ট। এতে 'ব্ল্যাক'র বর্তমান সদস্যদের সঙ্গে পারফর্ম করবেন সাবেক সদস্য তাহসান, জন, মিরাজ ও টনি।

শিলা

×