ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

রমজানে কিছু পণ্যের দাম বাড়লেও বর্তমানে কমে এসেছে

প্রকাশিত: ১৯:০১, ৩১ মার্চ ২০২৩; আপডেট: ১৯:০৬, ৩১ মার্চ ২০২৩

রমজানে কিছু পণ্যের দাম বাড়লেও বর্তমানে কমে এসেছে

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

চলতি রমজানে কিছু পণ্যের দাম বাড়লেও তা বর্তমানে কমে এসেছে বলে জানিয়েছে্ন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শুক্রবার (৩১ মার্চ) দুপুরে রংপুর নগরীর সেন্ট্রাল রোডস্থ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, চলতি রমজানে কিছু পণ্যের দাম বাড়লেও তা কমে এসেছে। অন্য বছরের তুলনায় এবং বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ ভালো রয়েছে। নিত্যপণ্যের দাম ক্রমান্বয়ে কমছে। এছাড়া টিসিবির মাধ্যমে অসচ্ছল পরিবারকে তেল, চিনিসহ অন্যান্য পণ্য দেয়া হচ্ছে। সরকারিভাবে নিত্যপণ্যের যে দাম বেঁধে দেয়া হয়েছে, সেই দামেই বিক্রি হচ্ছে।

তিনি বলেন, ভুটানের সঙ্গে আমাদের যোগাযোগ ব্যবস্থা নিয়ে চুক্তি এবং ব্যবসা-বাণিজ্য নিয়ে কথা হয়েছে। ভুটানের সড়ক ব্যবহার, তাদের দেশের পণ্য আমাদের দেশে আমদানি ও তাদের দেশে আমাদের পণ্য রপ্তানির আলোচনাও এগিয়েছে। আমাদের বিদ্যুৎ প্রতিমন্ত্রী হাইড্রোপাওয়ারের চুক্তি নিয়ে কথা বলেছেন। আগামী মে মাসে সেই চুক্তি হওয়ার কথা রয়েছে। তারা বাংলাদেশের সঙ্গে সম্পর্ক দৃঢ় করতে অনেক আগ্রহী। ভুটানের রাজা বাংলাদেশ সফর করে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন বলে জানিয়েছেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, রোজার প্রথম দিকে নিত্য প্রয়োজনীয় পণ্য কেনার চাপ তৈরি হয়। বর্তমানে সেই চাপ কমে গেছে। তাই ঢাকা শহরেও নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমেছে। বিশেষ করে পেঁয়াজের দাম কমে গেছে। দেশের কৃষকদের পেঁয়াজে ন্যায্যমূল্য নিশ্চিত করতে আমরা ভারত থেকে পেঁয়াজ আমদানি কমিয়ে দিয়েছি।

এমএম

×