ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

টাকা চুরি করে সিসিটিভিতে ধরা পড়ল ‘চোর’ ইঁদুর

প্রকাশিত: ২০:৪৫, ১ এপ্রিল ২০২৩

টাকা চুরি করে সিসিটিভিতে ধরা পড়ল ‘চোর’ ইঁদুর

টাকা চুরি করে ধরা খেলো ইঁদুর

ক্যাশ বাক্সে টাকা রেখে চলে যান দোকানের মালিক। সকালে এসে দেখেন ক্যাশ বাক্সে টাকা নেই। এত হাজার টাকা গেল কোথায়? চিন্তায় পড়ে যান দোকান মালিক। সিসিটিভি ফুটেজে দেখা গেল টাকা চুরি করেছে ছোট্ট ইঁদুর। ক্যাশবাক্স থেকে টাকা নিয়ে গর্তে রাখে সে। উদ্ধার করা হয় খোয়া যাওয়া ১২ হাজার টাকা।

ভারতের তমলুকের হাসপাতাল মোড়ে জেলা পরিষদের মার্কেট কমপ্লেক্সেই অমলকুমার মাইতির মশলাপাতির দোকান। গত বুধবার রাতে দোকানের ক্যাশবাক্সে নগদ ১৩ হাজার টাকা রেখে বাড়ি গিয়েছিলেন। সকালে দোকান খুলে চোখ কপালে, ক্যাশবাক্স ফাঁকা। কোনো টাকা নেই। খবর পাওয়ার পর আশপাশের দোকানদাররা ভিড় জমান। কিন্তু তাদের কোনো পরামর্শই পছন্দ হচ্ছিল না অমলবাবুর। 

অমলবাবুর দোকানে চার-চারটি সিসিটিভি ক্যামেরা। পুলিশকে ফোন করার আগে একবার সিসিটিভি ফুটেজ দেখবেন বলে ঠিক করেন। চালানো হল ফুটেজ। অস্বাভাবিক কিছু ধরা পড়ল না। দোকানের এক কর্মচারী রাতে সেখানে থাকেন। তাকেও ফুটেজে দেখা যাচ্ছিল না। তাছাড়া কাউকে অকারণে দোষারোপ করতেও নারাজ দোকান মালিক। ফলে ফের মনমরা হয়ে গেলেন। হতভম্ব হয়ে বসে রইলেন দোকানে।

সিসিটিভির ফুটেজ দেখতে দেখতে হাই উঠতে শুরু করল সবার। কিন্তু চোরের দেখা নেই। সিসিটিভির ঘড়িতে রাত শেষ হয়ে সকাল সাতটা। হঠাৎ একজন চিৎকার করে উঠলেন, ‘এক মিনিট। এক মিনিট।’  আর শনাক্ত হল অপরাধী। দেখা গেল চোর আর কেউ নয়, বেশ হৃষ্টপুষ্ট সাইজের একটি ইঁদুর।

ক্যাশবাক্সে সামান্য একটু ফাঁক। সেটি আবিষ্কার করেছে সে। ক্যাশবাক্সে মুখ ঢুকিয়ে নোট বের করছে। কখনও একটা। কখনও এক গোছা। তারপর তা মুখে করে তড়বড় করে চারপেয়ে হেঁটে যাচ্ছে দোকানের এক কোণে। সেখানে গচ্ছিত রাখছে চোরাই টাকা। যাচ্ছে আর আসছে। এই করতে করতে ক্যাশবাক্স প্রায় ফাঁকা করে গর্তে ঢুকে যায়। এরপর ইঁদুরের সেই গোপন আশ্রয়ের সন্ধান অবশেষে মিলল। পাওয়া গেল ১২ হাজার ৭০০ টাকা। সিদ্ধিদাতার বাহন বলেই বোধহয় ব্যবসায়ী অমলকুমার খুব একটা আমল দিলেন না বিষয়টিকে। 

মুচকি হেসে দোকানদার বলেন, ‘দোকানের খাচ্ছে, পরছে। তাই হয়তো নোটগুলো নিয়ে বাইরে ফেলেনি। সেটা করলে আর পেতাম না।’

এমএইচ

×