মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আংটি বদল বার্টির

আংটি বদল বার্টির

স্পোর্টস রিপোর্টার ॥ টানা তৃতীয়বারের মতো বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকে মৌসুম শেষ করতে যাচ্ছেন এ্যাশলে বার্টি। নতুন মৌসুম শুরুর আগে এই সময়টাতে তেমন কোন ব্যস্ততা নেই তার। আর এই সময়টাতেই জীবনের গুরুত্বপূর্ণ এক সিদ্ধান্তের ঘোষণা দিলেন অস্ট্রেলিয়ান তারকা। মঙ্গলবার দীর্ঘদিনের বয়ফ্রেন্ড গ্যারি কিসসিকের সঙ্গে আংটি বদলের ঘোষণা দিয়েছেন এ্যাশলে বার্টি।

ভক্ত-অনুরাগীদের আনন্দের এই বার্তাটা ঘোষণা দিয়েছেন তার ইন্সটাগ্রাম পোস্টে। তাদের হাস্যোজ্জ্বল এক ছবিও পোস্ট করেন বার্টি। যেখানে তার হাতের আঙ্গুলে বাগদত্তার রিংও দেখা যায়। ২৫ বছর বয়সী এ্যাশলে বার্টি তার ক্যাপশনে লিখেছেন, ‘ভবিষ্যত স্বামী।’ ক্যাপশনের সঙ্গে ভালোবাসার হৃদয় এবং আংটির ইমোজিও যোগ করে দিয়েছেন তিনি। বাদ থাকেননি কিসসিকও। ইন্সটাগ্রামে তিনিও একটি ছবি পোস্ট করেন। যে ছবিতে এ্যাশলে বার্টির কপালে চুমো আঁকছেন লিভারপুল সমর্থিত কিসসিক। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আমি তোমাকে ভালোবাসি এ্যাশলে বার্টি।’ গ্যারি কিসসিকের বয়স ৩০। সাবেক পেশাদার গলফার ছিলেন তিনি। ২০১৬ সালে একে অপরের সঙ্গে সাক্ষাত হয়েছিল তাদের, স্ট্যাট অব কুইন্সল্যান্ডে এ্যাশলে বার্টির বাড়িতে।

অস্ট্রেলিয়ান টেনিসের প্রতিভাবান এই খেলোয়াড় গত কয়েক মৌসুম ধরেই বিশ্ব টেনিসের পাদপ্রদীপের আলোয় অবস্থান করছেন। ২০১৮ সালে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডের টিকেট কেটে প্রথমবার আলোচনায় উঠে এসেছিলেন তিনি। ২০১৯ সালে ফ্রেঞ্চ ওপেনের চ্যাম্পিয়ন হয়ে রীতিমতো চমকে দেন গোটা টেনিস দুনিয়াকেই। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে গত মৌসুমের অনেকটা সময়ই স্থগিত ছিল টেনিসের বিভিন্ন টুর্নামেন্ট। তারপরও অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে জায়গা করে নিয়েছিলেন তিনি। চলতি মৌসুমে উইম্বলডনেও চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন এ্যাশলে বার্টি। উইম্বলডনসহ চলতি মৌসুমে পাঁচটি শিরোপা জয়ের নজির গড়েন তিনি। আর তাতেই শীর্ষস্থান নিশ্চিত হয় তার। সেইসঙ্গে বিরল এক রেকর্ডেও ভাগ বসান এই অস্ট্রেলিয়ান তারকা। টেনিস ইতিহাসে মাত্র পঞ্চম প্রমীলা খেলোয়াড় হিসেবে টানা তিনবার বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকে মৌসুম শেষ করেন তিনি। তার আগে এই কীর্তি গড়েছিলেন কিংবদন্তি স্টেফি গ্রাফ, মার্টিনা নাভ্রাতিলোভা, সেরেনা উইলিয়ামস এবং ক্রিস এভার্ট।

শীর্ষ সংবাদ:
লম্পটদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কঠোর পদক্ষেপ অব্যাহত থাকুক ॥ তারানা হালিম         আজ নালিতাবাড়ী পাক হানাদার মুক্ত দিবস         বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে ॥ স্পিকার         ভারতের জয়পুরে ৯ জনের দেহে ওমিক্রন শনাক্ত         ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রসচিব শ্রিংলা         বৃষ্টি থেমেছে, মিরপুর টেস্টের চতুর্থ দিনের খেলা শুরুর সম্ভাবনা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ২৮০ জন         শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে