শনিবার ১৬ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আংটি বদল বার্টির

আংটি বদল বার্টির

স্পোর্টস রিপোর্টার ॥ টানা তৃতীয়বারের মতো বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকে মৌসুম শেষ করতে যাচ্ছেন এ্যাশলে বার্টি। নতুন মৌসুম শুরুর আগে এই সময়টাতে তেমন কোন ব্যস্ততা নেই তার। আর এই সময়টাতেই জীবনের গুরুত্বপূর্ণ এক সিদ্ধান্তের ঘোষণা দিলেন অস্ট্রেলিয়ান তারকা। মঙ্গলবার দীর্ঘদিনের বয়ফ্রেন্ড গ্যারি কিসসিকের সঙ্গে আংটি বদলের ঘোষণা দিয়েছেন এ্যাশলে বার্টি।

ভক্ত-অনুরাগীদের আনন্দের এই বার্তাটা ঘোষণা দিয়েছেন তার ইন্সটাগ্রাম পোস্টে। তাদের হাস্যোজ্জ্বল এক ছবিও পোস্ট করেন বার্টি। যেখানে তার হাতের আঙ্গুলে বাগদত্তার রিংও দেখা যায়। ২৫ বছর বয়সী এ্যাশলে বার্টি তার ক্যাপশনে লিখেছেন, ‘ভবিষ্যত স্বামী।’ ক্যাপশনের সঙ্গে ভালোবাসার হৃদয় এবং আংটির ইমোজিও যোগ করে দিয়েছেন তিনি। বাদ থাকেননি কিসসিকও। ইন্সটাগ্রামে তিনিও একটি ছবি পোস্ট করেন। যে ছবিতে এ্যাশলে বার্টির কপালে চুমো আঁকছেন লিভারপুল সমর্থিত কিসসিক। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আমি তোমাকে ভালোবাসি এ্যাশলে বার্টি।’ গ্যারি কিসসিকের বয়স ৩০। সাবেক পেশাদার গলফার ছিলেন তিনি। ২০১৬ সালে একে অপরের সঙ্গে সাক্ষাত হয়েছিল তাদের, স্ট্যাট অব কুইন্সল্যান্ডে এ্যাশলে বার্টির বাড়িতে।

অস্ট্রেলিয়ান টেনিসের প্রতিভাবান এই খেলোয়াড় গত কয়েক মৌসুম ধরেই বিশ্ব টেনিসের পাদপ্রদীপের আলোয় অবস্থান করছেন। ২০১৮ সালে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডের টিকেট কেটে প্রথমবার আলোচনায় উঠে এসেছিলেন তিনি। ২০১৯ সালে ফ্রেঞ্চ ওপেনের চ্যাম্পিয়ন হয়ে রীতিমতো চমকে দেন গোটা টেনিস দুনিয়াকেই। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে গত মৌসুমের অনেকটা সময়ই স্থগিত ছিল টেনিসের বিভিন্ন টুর্নামেন্ট। তারপরও অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে জায়গা করে নিয়েছিলেন তিনি। চলতি মৌসুমে উইম্বলডনেও চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন এ্যাশলে বার্টি। উইম্বলডনসহ চলতি মৌসুমে পাঁচটি শিরোপা জয়ের নজির গড়েন তিনি। আর তাতেই শীর্ষস্থান নিশ্চিত হয় তার। সেইসঙ্গে বিরল এক রেকর্ডেও ভাগ বসান এই অস্ট্রেলিয়ান তারকা। টেনিস ইতিহাসে মাত্র পঞ্চম প্রমীলা খেলোয়াড় হিসেবে টানা তিনবার বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকে মৌসুম শেষ করেন তিনি। তার আগে এই কীর্তি গড়েছিলেন কিংবদন্তি স্টেফি গ্রাফ, মার্টিনা নাভ্রাতিলোভা, সেরেনা উইলিয়ামস এবং ক্রিস এভার্ট।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২