রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আবারও লঙ্কা বধের পালা লাল-সবুজ কিশোর ফুটবলারদের

আবারও লঙ্কা বধের পালা লাল-সবুজ কিশোর ফুটবলারদের

স্পোর্টস রিপোর্টার ॥ প্রথম ম্যাচটা ভালমতো খেলেই জয় কুড়িয়ে নেয়া গেছে। এবার পালা দ্বিতীয় ম্যাচেও জিতে জয়ের ধারাবাহিকতা বজায় রাখা। সে লক্ষ্যেই কাল রবিবার সাফ অনুর্ধ-১৫ চ্যাম্পিয়নশিপে মাঠে নামবে বাংলাদেশের কিশোর ফুটবলাররা। ভারতের কল্যাণী স্টেডিয়ামে বেলা সাড়ে ১২টায় তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ৫-২ গোলে হারিয়ে শুভসূচনা করেছিল লাল-সবুজ বাহিনী। পক্ষান্তরে শ্রীলঙ্কাও তাদের প্রথম ম্যাচে ভুটানকে হারিয়েছিল ৩-২ গোলে। তবে দ্বিতীয় ম্যাচে তারা নেপালের কাছে হেরে গেছে ০-২ গোলে।

আগেরদিন ম্যাচ জিতে শনিবার রিকভারি সেশন করে বাংলাদেশ দল। কোচ মোস্তফা আনোয়ার পারভেজ বাবু জানান, ‘দলে কোন ইনজুরি সমস্যা নেই। বরাবরের মতোই আক্রমণাত্মক ফুটবল উপহার দেবে দল। ভারতে গরমটা একটু বেশি হওয়াতে সেখানে খেলতে একটু কষ্ট হচ্ছে। তবে সেটি উভয় দলের খেলোয়াড়ের জন্যই প্রযোজ্য। তাই গরম থাকুক আর বৃষ্টিই হোক যে কোন পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়েই ম্যাচটা জিতে মাঠ ছাড়ার প্রত্যাশা আমাদের।’

এখন পর্যন্ত ফাইনালে খেলার রেসে এগিয়ে আছে স্বাগতিক ভারত ও বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। ২৭ আগস্ট নেপাল এবং ২৯ আগস্ট ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

২০১১ সালে সাফ অ-১৬ টুর্নামেন্টে শ্রীলঙ্কার সঙ্গে একই গ্রুপে ছিল বাংলাদেশ। ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচেই শ্রীলঙ্কাকে ৬-২ গোলে বিধ্বস্ত করেছিল বাংলাদেশ। এরপর ২০১৩ সালে একই টুর্নামেন্টে আবারও গ্রুপ পর্বে দেখা হয় দুই দলের। আর ওই ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-১ গোলে হারায় বাংলাদেশ। ২০১৫ সালের অ-১৬ সাফে নিজেদের দেশে শিরোপা জিতেছিলো বাংলাদেশ। সেবার গ্রুপ ‘এ’তে আবারও শ্রীলঙ্কাকে পেয়েছিল তারা। ওই ম্যাচে লংকানদের বিপক্ষে বাংলাদেশের জয় এসেছিল ৪-০ গোলে। ২০১৭ থেকে টুর্নামেন্টটি হয় অ-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ নামে। একই গ্রুপে আবারও শ্রীলঙ্কাকে ৪-০ গোলে হারায় লাল-সবুজরা। সর্বশেষ ২০১৮ সালে অনুষ্ঠিত সাফেও চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। ওই আসরে অবশ্য শ্রীলঙ্কা অংশ নেয়নি। দুই বছর পর আবারো শ্রীলঙ্কাকে পেয়েছে টিম বাংলাদেশ। এবার ৫ দল হওয়াতে কোন গ্রুপ নেই। টুর্নামেন্ট হচ্ছে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। অর্থাৎ গ্রুপের সেরা দুই দল ফাইনালে খেলবে শিরোপার জন্য।

পরিসংখ্যানে এগিয়ে থাকায় আজ লঙ্কা বধে আবারও সফল হয় কি না বাংলাদেশ, সেটাই এখন দেখার বিষয়।

বাংলাদেশ অ-১৫ দল ॥ রাকিবুল, মিরাদ, আল-আমিন, নাঈম, পিয়াস, শাহীন, মেহেদী, অপূর্ব, শুভ, মুন্না, ইমন, রাজু, রানা, রাব্বি, সাজেদ, অনন্ত, হৃদয়, জয়ন্ত, সাব্বির, গোলাম রাব্বি, বাদশা, রাজীব, জনি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records