শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন ঘর পেয়ে আবেগাল্পুত মুক্তিযোদ্ধা মহেন্দ্র নাথ

নতুন ঘর পেয়ে আবেগাল্পুত মুক্তিযোদ্ধা মহেন্দ্র নাথ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ এত বড় পৃথিবীতে একটু নিশ্চিন্তে ঘুমানোর জায়গা এতোদিন ছিলনা। একটি ঘর পেয়ে আজ চিন্তা মুক্ত হলাম। নিজে হয়তো আর বেশীদিন বাঁচব না; তবে এখন মরে গেলেও প্রধানমন্ত্রীর বদৌলতে পাওয়া ঘরে নিজের পরিবারের সদস্যসহ বাকী জীবন নিশ্চিন্তে কাটাতে পারবে।

যার জমি আছে; ঘর নেই, এমন গৃহহীন পরিবারকে গৃহনির্মান করে দেয়া, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত একটি পাকা ঘর পেয়ে এভাবেই আবেআপ্লুত হয়ে কথাগুলো বলছিলেন, জেলার আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের টেমার গ্রামের বয়োবৃদ্ধ বীর মুক্তিযোদ্ধা মহেন্দ্র নাথ সরকার। প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাসের তত্তাবধানে নির্মিত ৯১টি পরিবারের পাকা ঘর নির্মান কাজ আজ মঙ্গলবার দুপুরে পরিদর্শনে গেলে তার সামনেই এসব কথা বলেন বঙ্গবন্ধুর বোনজামাতা ৭৫ এর ১৫ আগস্ট ঘাতকের বুলেটে শহীদ হওয়া আব্দুর রব সেরনিয়াবাতের নিরাপত্তা কর্মী বীর মুক্তিযোদ্ধা মহেন্দ্র নাথ সরকার।

উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস জানান, প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় আগৈলঝাড়া উপজেলার পাঁচটি ইউনিয়নে ৯১টি গৃহহীন পরিবারকে বসবাসের জন্য একটি করে ঘর নির্মান কাজ চলমান রয়েছে। চৌচালা টিনের ঘর, বেড়া, ঢালাই খুঁটিসহ খোলা বারান্দার নতুন পাঁকা ঘর বাবদ বরাদ্দ রয়েছে এক লাখ টাকা। যা তিনি নিজেই সার্বক্ষনিক তদারকি করে বাস্তবায়ন করছেন। নীতিমালা অনুযায়ি, যার এক থেকে দশ শতক জমি রয়েছে কিন্তু বসবাসের ঘর নেই এমন ব্যক্তি বা ঘর আছে কিন্তু বসবাসের অনুপযোগী এমন দরিদ্র ব্যক্তিরাই প্রধানমন্ত্রীর এই প্রকল্পের নতুন ঘর পাচ্ছেন।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ