বৃহস্পতিবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ষষ্ঠ উইকেটে ১৪২ রানের জুটিতে নিউজিল্যান্ডের সংগ্রহ ১৯২/৬

ষষ্ঠ উইকেটে ১৪২ রানের জুটিতে নিউজিল্যান্ডের সংগ্রহ ১৯২/৬

অনলাইন রিপোর্টার ॥ দ্বিতীয় টেস্টের ২য় দিনশেষে নিউজিল্যান্ড ৬ উেইকেট হারিয়ে করেছে ১৯২ রান। এর আগে সকালে ইংল্যান্ড ৩০৭ রানে অলআউট হয়ে যায়।

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসনের বোলিং তোপে নিউজিল্যান্ডের ৩৬ রান তুলতেই সাজঘরে ফিরে যান প্রথম সারির পাঁচ ব্যাটসম্যান। তবে ষষ্ঠ উইকেটে ১৪২ রানের জুটি গড়ে স্বাগতিকদের লড়াইয়ে ফেরান ওয়াটলিং-ডি গ্র্যান্ডহোম।

দ্বিতীয় দিনের খেলা শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৬ উইকেটে ১৯২ রান। উইকেটরক্ষক ব্যাটসম্যান ওয়াটলিং ৭৭ ও টিম সাউদি ১৩ রান নিয়ে তৃতীয় দিন শুরু করবেন। এখনো ১১৫ রানে পিছিয়ে আছে স্বাগতিক শিবির।

৮ উইকেটে ২৯০ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান বেয়ারস্টো ও জ্যাক লিচ ৩১ রানের জুটিকে ৪৮ পর্যন্ত নিয়ে যান। এর মধ্যে সেঞ্চুরির দেখা পান বেয়ারস্টো। এরপরও ব্যক্তিগত ১৬ রান করা লিচকে সাজঘরে ফেরান সাউদি। দলীয় ৩০৭ রানে ১০১ রান করা বেয়ারস্টোকে সাজঘরে ফিরিয়ে ইংল্যান্ডকে গুটিয়ে দেন বোল্ট।

জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই টম ল্যাথামকে সাজঘরে ফেরান ব্রড। দ্রুত বিদায় নেন রাভাল (৫) ও টেলর (২)। আগের ম্যাচে ক্যারিয়ার সেরা অপরাজিত ১৪৫ রান করা নিকোলস এবার রানের খাতাই খুলতে পারেননি। অ্যান্ডারসনের বলে বেয়ারস্টোকে ক্যাচ দেন। ২২ রান করে সাজঘরে যান কেন উইলিয়ামসন।

মাত্র ৩৬ রানে প্রথম পাঁচ ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে স্বাগতিকরা। তবে ষষ্ঠ উইকেটে কলিন ডি গ্র্যান্ডহোমের সঙ্গে ১৪২ রানের জুটিতে প্রতিরোধ গড়েন ওয়াটলিং। ডি গ্র্যান্ডহোমকে বিদায় করে প্রতিরোধ ভাঙেন ব্রড। সাজঘরে ফেরার আগে ডি গ্র্যান্ডহোম করেন ৭২ রান। ইংল্যান্ডের হয়ে ব্রড ৪ অ্যান্ডারসন নেন ২ উইকেট।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসব ভেন্যুতে ‘মুজিব’ সিনেমার পোস্টার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল