মঙ্গলবার ১২ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে বৃদ্ধকে হত্যা মামলার আসামির রিমান্ড মঞ্জুর

বরিশালে বৃদ্ধকে হত্যা মামলার আসামির রিমান্ড মঞ্জুর
  • সিআইডির হস্তক্ষেপে দুই মাস পর অগ্রগতি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ একক আধিপত্য বিস্তারের জন্য প্রভাবশালী এক বিএনপি নেতার সহযোগী সন্ত্রাসীরা বসত ঘর ভেঙ্গে প্রবেশ করে জেলার মুলাদী উপজেলার টুমচর গ্রামের ৬৫ বছরের বৃদ্ধ আকবর হাওলাদারকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করেছে। সোমবার শেষ কার্যদিবসে চাঞ্চল্যকর ওই মামলার গ্রেফতারকৃত আসামি আজিম মাতুব্বরের দুইদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার সকালে নিহতের পুত্র দিদার হাওলাদার অভিযোগ করেন, তার দায়ের করা লিখিত আবেদন থেকে প্রধান সাত আসামির নাম বাদ দিয়ে চাঞ্চল্যকর এ হত্যা মামলার এজারভূক্ত করেন মুলাদী থানা পুলিশ। এছাড়া মামলা দায়েরের পর থেকে থানা পুলিশের বিরুদ্ধে রহস্যজনক ভূমিকা পালনের পাশাপাশি আসামিদের পক্ষালম্বনের অভিযোগ রয়েছে। এমনকি এজাহারভূক্ত আসামিদের গ্রেফতার না করে সন্দেহভাজন হিসেবে চিহ্নিত মাদক সেবী আজিম মাতুব্বরকে শোনএ্যারেস্ট করে মামলায় এজাহারভূক্ত করে জেলহাজতে প্রেরণ করা হয়।

পুলিশের বিরুদ্ধে এসব অভিযোগের ভিত্তিতে ঘটনার দুই মাস পর সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে চাঞ্চল্যকর এ মামলার তদন্তে নামেন সিআইডি পুলিশের একটি দল। আদালত সূত্রে জানা গেছে, সিআইডির পরিদর্শক শেখ মাসুদ করিম গত ১৯ ফেব্রুয়ারী চাঞ্চল্যকর এ হত্যা মামলায় গ্রেফতার হয়ে কারাগারে থাকা আসামি আজিমকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ডের আবেদন করেন। ওই আবেদনের শুনানীর দিনে (সোমবার) বিচারক দুই দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। রিমান্ডপ্রাপ্ত আজিম মাতুব্বর টুমচর গ্রামের মৃত শিরু মাতুব্বরের পুত্র।

হত্যা মামলার বাদি ও এলাকাবাসি সূত্রে জানা গেছে, মুলাদী, গৌরনদী ও কালকিনি উপজেলার সীমান্তে বাটামারা ইউনিয়নের টুমচর গ্রামে দীর্ঘদিন থেকে একক আধিপত্য বিস্তার করে আসছেন জেলা উত্তর বিএনপির প্রভাবশালী নেতা ও আইনজীবী মজিবুর রহমান দুলাল, তার ভাতিজা তরিকুল হাসান পলাশ এবং তাদের সহযোগীরা। এলাকায় প্রভাব বিস্তারের জন্য সন্ত্রাসীরা গত বছরের ৩১ ডিসেম্বর রাতে হামলা চালিয়ে ১০টি বসতঘর ভাংচুর ও লুটপাট করে। একইদিন গভীর রাতে সন্ত্রাসীরা ওই এলাকায় ব্যাপক বোমার বিস্ফোরন ঘটিয়ে বৃদ্ধ আকবর হাওলাদারের বসত ঘরের দরজা ভেঙ্গে প্রবেশ করে তাকে (আকবর) ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারিভাবে কুপিয়ে খুন করে তিনটি গরু ও অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় গত ৩ জানুয়ারি নিহত আকবর হাওলাদারের পুত্র দিদার হাওলাদার বাদী হয়ে মুলাদী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৩২৩৫৭৯২৮
আক্রান্ত
১৫৫১৩৫১
সুস্থ
২০৮৯৭০৪৫৬
সুস্থ
১৫১১৪৭৯
শীর্ষ সংবাদ:
একজন ক্রীড়াপ্রেমী-ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রীর কথকতা         প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ই পোস্টার         শেখ হাসিনার জন্মদিনে ৭৫ লাখ মানুষকে টিকা দিতে প্রস্তুত বাংলাদেশ         প্রথমবারের মত নারী মেয়র পাচ্ছে বার্লিন         মৃত ব্যক্তির ৩৭ লাখ টাকা আত্মসাৎ, পূবালীর দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা         চানখারপুলে মেস থেকে সাবেক ঢাবি ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার         করোনা ভাইরাস ॥ ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু-শনাক্ত         ডেঙ্গু ॥ গত ১দিনে আরও ২১৪ জন হাসপাতালে, মৃত্যু ২         সততার রাজনীতির বিরল দৃষ্টান্ত বঙ্গবন্ধুর পরিবার ॥ কাদের         এসএসসি পরীক্ষা ১৪ নবেম্বর, এইচএসসি ২ ডিসেম্বর শুরু         ‘জাতির উদ্দেশে ভাষণ: শেখ হাসিনা’পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই         এখন ছেঁড়া কাপড়-চোপড় পরা মানুষ দেখা যায় না ॥ তথ্যমন্ত্রী         দেশ থেকে দুর্নীতি তাড়াতে হবে ॥ হুঁশিয়ারি পরিকল্পনামন্ত্রীর         ছেলের জন্মদিনে শাকিবের আবেগঘন পোস্ট ভাইরাল         বিদেশ যেতে নিষেধাজ্ঞা ॥ আপিলে পর্যবেক্ষণসহ দুদকের আবেদন নিষ্পত্তি         ট্রাফিক পুলিশের ওপর ক্ষুব্ধ হয়ে নিজের বাইক পোড়ালেন চালক (ভিডিও)         ভারতে ঘূর্ণিঝড় ‘গুলাব’র তাণ্ডব, নিহত ২         ‘মুজিব আমার পিতা’ চলচ্চিত্র ২৮ সেপ্টেম্বর উদ্বোধন করা হবে ॥ পলক         অনিবন্ধিত সুদের ব্যবসা বন্ধের নির্দেশ হাইকোর্টের         আজ বিশ্ব পর্যটন দিবস