মঙ্গলবার ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পিএসজি-নেইমারের প্রথম বড় পরীক্ষা

পিএসজি-নেইমারের প্রথম বড় পরীক্ষা
  • ফরাসী লীগ ওয়ান, শিরোপা পুনরুদ্ধারের স্বপ্ন প্যারিসের পরাশক্তিদের, ছেলের জন্মদিনের জন্য বার্সিলোনায় গিয়েছিলেন নেইমার

স্পোর্টস রিপোর্টার ॥ ফরাসী লীগ ওয়ানে শিরোপা পুনরুদ্ধারের স্বপ্নে মিশন শুরু করেছে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। ইতোমধ্যে প্রথম তিন ম্যাচ জিতে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে প্যারিসের পরাশক্তিরা। তবে আজ রাতে চতুর্থ ম্যাচে এসে প্রথম বড় পরীক্ষায় অবতীর্ণ হতে হচ্ছে নেইমার, থিয়াগো সিলভা, ডি মারিয়া, কাভানিদের। কেননা এবার তাদের প্রতিপক্ষ তিন ম্যাচই জেতা সেইন্ট এটিয়েনে। পিএসজির মতো তাদেরই পয়েন্ট সমান। তবে গোলগড়ে পিছিয়ে। এ কারণে ম্যাচটি প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ধারণা করা হচ্ছে, আর পিএসজির মতো নেইমারেরও এটি প্রথম বড় পরীক্ষা।

নেইমার দলে আসায় পিএসজি বিশ্বের সেরা দলগুলোর একটিতে পরিণত হবে বলে মনে করছেন দলটির কোচ উনাই এমেরি। ফরাসী ক্লাবটিকে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লীগ জেতানোরও স্বপ্ন দেখতে শুরু করেছেন তিনি। ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সিলোনা ছেড়ে পিএসজিতে আসার পরপরই আলো ছড়িয়েছেন নেইমার। প্রথম দুই ম্যাচে দুর্দান্ত খেলার পাশাপাশি তিন গোল করে নিজের মূল্য বুঝিয়েছেন ব্রাজিলিয়ান তারকা। বার্সিলোনা চুক্তিভঙ্গের অভিযোগ এনে নেইমারের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নিয়েছে। এ নিয়ে বিস্ময় প্রকাশ করেছে লীগ ওয়ানের দলটি। নেইমারের রেকর্ড ট্রান্সফারের প্রভাব সম্পর্কে এমেরি বলেন, এটা বর্তমান এবং ভবিষ্যতের জন্য ইতিবাচক। আমাদের লক্ষ্য বিশ্বের সেরা দলগুলোর মধ্যে থাকা। পিএসজি বস বলেন, লীগ শিরোপা, ফরাসী কাপ ও লীগকাপ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু অবশ্যই পিএসজির কাছে চ্যাম্পিয়ন্স লীগ খুবই গুরুত্বপূর্ণ। আমরা ভীষণভাবে এটা জিততে চাই। খেলোয়াড়, সংশ্লিষ্ট সবাই চ্যাম্পিয়ন্স লীগ নিয়ে বিশেষভাবে অনুপ্রাণিত। অন্য দলগুলোর কাছে এটা পরিষ্কার যে, পিএসজি তাদের শক্ত প্রতিদ্বন্দ্বী হতে যাচ্ছে।

তবে পিএসজি কোচ আপাতত আজকের ম্যাচ নিয়ে ভাবছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, এটি আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। প্রথম বড় পরীক্ষা। এটিয়েনেও তাদের সামর্থ্য দেখিয়েছে। তিনটি ম্যাচই জিতেছে। আমাদের জিততে হলে সেরাটাই খেলতে হবে। এটিয়েনে অধিনায়ক লোয়িক পেরিন সঙ্গত কারণেই এগিয়ে রাখছেন পিএসজিকে। একে তো তারা নিজেদের মাঠে খেলবে তার ওপর তাদের আছে নেইমার নামের এক জাদুকর। ব্রাজিলিয়ান তারকাকে স্মরণ করে পেরিন বলেন, আমরা এই মৌসুমে ভাল শুরু করেছি। আমরা প্যারিসে হার নয় জয়ের জন্যই খেলব। কিন্তু মনে রাখতে হবে তাদের আছে একজন নেইমার। যে অসাধারণ, সবার থেকে আলাদা। বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন, যে একাই ম্যাচের পার্থক্য গড়ে দিতে পারে। এদিকে সাবেক বার্সা সতীর্থদের সঙ্গে ছেলের জন্মদিন পালন করতে নেইমার গিয়েছিলেন বার্সিলোনায়। লিওনেল মেসি, লুইস সুয়ারেজরা নেইমারের সঙ্গে ছবি তুলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশও করেছেন। মেসি তার ফেসবুক ও ইনস্টাগ্রাম এ্যাকাউন্টে নেইমারের সঙ্গে ছবি দিয়ে লিখেছেন ‘জেরার্ড পিকে, সে ফিরে এসেছে’। আর্জেন্টাইন মহাতারকা একটু মজাই করেন বার্সা-সতীর্থ পিকের সঙ্গে। ‘সে থাকছে’, পিকের সেই বিখ্যাত টুইটকেই মনে করিয়ে দেয়া আর কি। পিকের সঙ্গেও ছবি তুলেছেন নেইমার। এই খুনসুটি হয়েছে ছেলের জন্মদিন পালন করতে নেইমার বার্সায় আসলে। সঙ্গে আসেন দানি আলভেজও। তাতেই জমে ওঠে রাকিটিচ, পিকে, মেসি, সুয়ারেজসহ বার্সিলোনার সাবেক ও বর্তমান বন্ধুদের আড্ডা। আর ঘটা করে পালন করা হয় নেইমারের ছেলের জন্মদিন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৪০৬৮০৭১৭
আক্রান্ত
৩৯১৫৮৬
সুস্থ
৩০৩৭৩৯৬০
সুস্থ
৩০৭১৪১
শীর্ষ সংবাদ:
নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে         পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের নিউক্লিয়ার রিএ্যাক্টর প্রেসার ভেসেল এখন পদ্মায়         এমসি কলেজে গণধর্ষণ ॥ বিচারিক কমিটির প্রতিবেদন আদালতে         ইসির মামলা ॥ নিক্সন চৌধুরীর আট সপ্তাহের জামিন         এবার আন্দোলনে নতুন সরকারি তিন শতাধিক কলেজের শিক্ষক         ডিআইজি মিজানসহ ৪ জনের বিচার শুরু         যতদিন শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ ॥ নৌ-প্রতিমন্ত্রী         মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা নিয়ে আগামীকাল শিক্ষামন্ত্রীর প্রেস কনফারেন্স         সিনহা হত্যা মামলার বৈধতা চ্যালেঞ্জ॥ পরবর্তী শুনানি ১০ নবেম্বর         বাংলাদেশের ইতিহাসে এমন ব্যর্থ বিরোধীদল আর কেউ দেখেনি ॥ সেতুমন্ত্রী         সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদক মামলায় চার্জ গঠনের দিন ধার্য         অনির্দিষ্টকালের ধর্মঘটে পণ্যবাহী নৌযান শ্রমিকরা         নাইকো দুর্নীতির মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২৪ নবেম্বর         কুমিল্লায় ভোটকেন্দ্রে সংঘর্ষ, গাড়ি ভাঙচুর