সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্ষেপণাস্ত্র তৈরিতে এগিয়ে যাওয়ার নির্দেশ কিমের

ক্ষেপণাস্ত্র তৈরিতে এগিয়ে যাওয়ার নির্দেশ কিমের

অনলাইন ডেস্ক ॥ উত্তর কোরিয়া তাদের গোপন ক্ষেপণাস্ত্র কর্মসূচির বেশ কয়েকটি ছবি প্রকাশ করেছে। ছবিগুলোতে দেখা গেছে, দেশটিতে পরমাণু প্রকল্পের উন্নয়নে বেশ অগ্রগতি হয়েছে। বুধবার দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ জানায়, নেতা কিম জং-উন একাডেমি অব সায়েন্সের কেমিক্যাল ম্যাটেরিয়াল ইনস্টিটিউট পরিদর্শন করেন। তার এই পরিদর্শনের খবরের সঙ্গেই প্রকাশ করা হয় বেশি কিছু গোপন ছবি।

তবে বিশ্লেষকরা মনে করছেন, এই ছবি প্রকাশের পেছনে উত্তর কোরিয়ার কোনো দুরভিসন্ধি কাজ করছে। এর মাধ্যমে যুক্তরাষ্ট্রকেও সতর্ক করা হচ্ছে বলে ধারণা। কিম জং-উন প্রতিষ্ঠানটিকে আরো বেশি করে সলিড ফুয়েল রকেট ইঞ্জিন এবং রকেট ওয়ারহেড তৈরি করতে এগিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন।

শীর্ষ সংবাদ:
করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব         করোনার ভ্যাকসিনের সফল ট্রায়ালের দাবি রাশিয়ার         মেয়র উন-সুনের নাটকীয় মৃত্যুতে দুই ভাগে বিভক্ত দ. কোরিয়া         ‘করোনার ভয়াবহতা গোপন করেছিল চীন’         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করল ইরান         সিরিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা প্রতিহত করল রাশিয়া         ক্রিমিয়ার আগেই ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্ক খারাপ ছিল ॥ পুতিন         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা         আমেরিকার বিমানবাহী রণতরীতে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি         মাঠে ফিরেই এমবাপে-নেইমারদের গোল উৎসব         জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান        
//--BID Records