বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসিকে নিয়ে রোনাল্ডোর উপলব্ধি

স্পোর্টস রিপোর্টার ॥ রিয়াল মাদ্রিদের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সিলোনা। তা আর নতুন করে বলার কিছু নেই। কাতালান ক্লাবটির সেরা তারকা লিওনেল মেসির সঙ্গেও তার প্রতিদ্বন্দ্বিতা চরমে। অথচ বার্সিলোনাকে নিয়ে বেশ ভালই পর্যবেক্ষণ শুরু করে দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই কথা আপনি হলফ করেই বলতে পারেন। গত সপ্তাহেই নেইমারকে পিএসজিতে না যাওয়ার পরামর্শ দেন তিনি। প্যারিসে না গিয়ে বরং কিছুদিন অপেক্ষা করে ম্যানচেস্টার ইউনাইটেডে যাওয়ার পরামর্শ দেন রোনাল্ডো। এবার কাতালান ক্লাবটির চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির ব্যাপারেও কথা বলেছেন সি আর সেভেন।

রিয়াল মাদ্রিদের পর্তুগীজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিশ্বাস সাম্প্রতিক সময়ে বার্সিলোনায় যে সব ঘটনা ঘটে চলছে তাতে লিওনেল মেসি মোটেই সুখী নন। ‘ডিয়ারিও গোল’-এর এক প্রতিবেদন ঠিক এমনটাই দাবি করছে। গ্রীষ্মকালীন দলবদলে এখন পর্যন্ত মাত্র দুইজন খেলোয়াড় কিনেছে বার্সিলোনা। তারা হলেন জেরার্ড দেউলোফিউ এবং নেলসন সেমেডো। কাতালান ক্লাবটি এখনও মার্কো ভেরাত্তি, হেক্টর বেল্লেরিন এবং ফিলিপ কৌটিনহোকে দলে ভেড়ানোর জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে গুঞ্জন সত্যি হলে বার্সিলোনা হারাতে যাচ্ছে বর্তমান সময়ের সবচেয়ে প্রতিভাবান ফুটবলার নেইমারকে। আর এমনটি হলে সবচেয়ে বেশি প্রভাব পড়বে মেসির ওপরই। কেননা সাম্প্রতিক সময়ে আক্রমণভাগে মেসিকে যে দারুণভাবেই সহযোগিতা করে এসেছেন বার্সার ব্রাজিলিয়ান তারকা নেইমার।

প্রাক মৌসুম প্রস্তুতির জন্য দলের সঙ্গে মেসি এখন যুক্তরাষ্ট্রে। তবে রিয়ালের সফরসঙ্গী হননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বরং নিজের গ্রীষ্মকালীন ছুটিটাকে আরও বাড়িয়ে নেন রিয়াল মাদ্রিদের এই পর্তুগীজ সুপারস্টার। এই সুযোগে অন্তঃসত্ত্বা বান্ধবী জর্জিনা রদ্রিগেজকে নিয়ে সিঙ্গাপুর এবং চীনের উদ্দেশে উড়াল দেন তিনি। যেখানে রোনাল্ডোর ব্যবসায়িক উদ্দেশ্যও ছিল। আজ ভোরে হার্ড রক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রাক-মৌসুমের এল ক্ল্যাসিকো। প্রীতি ম্যাচ হলেও লড়াইটা রিয়াল মাদ্রিদ ও বার্সিলোনার হওয়ায় ফুটবলপ্রেমীদের মনের মধ্যে ছিল বাড়তি এক উত্তেজনা এবং অন্যরকম রোমাঞ্চ। যুক্তরাষ্ট্রের মায়ামির এই ম্যাচে খেলতে পারেননি সি আর সেভেন। এ বিষয়টি অবশ্য শুক্রবারেই নিশ্চিত করে দেন রিলিভেন্ট স্পোর্টসের চেয়ারম্যান চার্লি স্টিলিটানো। তিনি মায়ামি হেরাল্ডকে সাফ জানিয়ে দেন, ‘সত্যি সে এখানে (মায়ামি) থাকতে চেয়েছিল। আশা করা হয়েছিল তিনি এটা সম্ভব করতে পারবেন। রোনাল্ডো নিজেও বলেছেন যে এখানে আসতে পারলে তিনি কৃতজ্ঞ থাকবেন। কিন্তু শেষ পর্যন্ত আমরা হতাশ। যদিওবা একজন ছাড়া শীর্ষ সারির তারকাদের নিয়ে সেরা দুটি দলই এখানে খেলবে।’ এখানে রোনাল্ডোর না আসার কারণ আগামীকালই যে আদালতে শুনানি রয়েছে তার। তাই তাকে থাকতে হবে স্পেনের রাজধানী মাদ্রিদে। এর ফলেই মায়ামি সফর করাটা তার জন্য অসম্ভব হয়ে পড়ে।

এদিকে সম্প্রতি তৃতীয় সন্তানের বাবা হয়েছেন রোনাল্ডো। এরপর গত সপ্তাহে নিশ্চিত করেছেন তার বান্ধবী জর্জিনা রদ্রিগেজও অন্তঃসত্ত্বা। এর ফলে চতুর্থ সন্তানের জন্যও খুব বেশিদিন অপেক্ষা করতে হবে না সি আর সেভেনকে। তবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো চান সাত সন্তানের বাবা হতে। আর এই চাওয়াটা তারই ছোট ছেলে ক্রিশ্চিয়ানো জুনিয়রের। এ বিষয়ে চীনের এক টেলিভিশনে দেয়া সাক্ষাতকারে রোনাল্ডো বলেন, ‘ক্রিশ্চিয়ানিনহো খুবই খুশি। সে তো আরও ভাই বোন চায়। সে চায় সাতজন। জাদুকরী সংখ্যা, আমিও মনে করি তা খুব খারাপ হয় না।’ এর পেছনে অবশ্য কারণও রয়েছে। রিয়াল মাদ্রিদের পর্তুগীজ সুপারস্টারের জার্সি নাম্বার সাত। সি আর সেভেন নামে একটি ফ্যাশন ব্র্যান্ডও রয়েছে রোনাল্ডোর। মূলত এর সঙ্গে মেলানোর জন্যই ক্রিশ্চিয়ানো জুনিয়র সাতজন ভাই বোন চাচ্ছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি