রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুর্নীতি করে আয়োজক হয়েছে কাতার!

স্পোর্টস রিপোর্টার ॥ ২০২২ বিশ্বকাপ হবে কাতারে। কিন্তু দেশটির স্বাগতিক হওয়ার পেছনে নাকি দুর্নীতি দায়ী। এমন অভিযোগ আগেও উঠেছে। সাম্প্রতিক সময়ে আবারও শোনা যাচ্ছে, দুর্নীতি করে আয়োজক হয়েছে কাতার।

কাতার বিশ্বকাপের নিলামে পরতে পরতে ছিল দুর্নীতি। জার্মানির পত্রিকা বিল্ড দাবি করছে, এই দুর্নীতির সঙ্গে জড়িত ছিল ১০ বছরের এক মেয়েও। মেয়েটি ফিফারই কোন এক কর্মকর্তার সন্তান। নিলামের তদন্ত প্রতিবেদন গোপন করতে মেয়েটিকে দুই মিলিয়ন ইউএস ডলার ঘুষ দেয়া হয় বলে বিল্ডের খবরে দাবি করা হয়েছে। পত্রিকাটি বলছে, ২০২২ সালে কাতার আয়োজক দেশ হওয়ার পর নিলামের তদন্ত করতে ফিফা দায়িত্ব দেয় মিসেলে গার্সিয়াকে। আমেরিকান ওই আইনজীবী আসল প্রতিবেদন গোপন করেন। সেই প্রতিবেদন বৃহস্পতিবার প্রকাশ করার কথা জার্মানির এই পত্রিকার। গার্সিয়া ২০১৪ সালের ডিসেম্বরে তোপের মুখে পদত্যাগ করেন। নিলাম পদ্ধতি ঠিকমতো পর্যবেক্ষণ করতে পারেননি, এই অভিযোগ ছিল তার বিরুদ্ধে।

শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন কোচ পোথাস

স্পোর্টস রিপোর্টার ॥ গ্রাহাম ফোর্ড সরে যাওয়ায় শ্রীলঙ্কা ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পেলেন দক্ষিণ আফ্রিকার সাবেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিক পোথাস। লঙ্কান জাতীয় দলে ফিল্ডিং কোচ হিসেবে ফোর্ডের সহযোগী ছিলেন পোথাস। গেল বছরের আগস্ট থেকে লঙ্কানদের ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করে আসছিলেন ৪৩ বছর বয়সী পোথাস।

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         আবরার হত্যা মামলা ॥ ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান         যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল তুরস্ক