বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিরোপার সমীকরণ কঠিন করে দিল দোলেশ্বর

  • ওয়ালটন প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ গত আসরে রানার্সআপ হয়েছিল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। এবারও শিরোপার দৌড়ে বেশ শক্তভাবেই আছে তারা। শনিবার তারা ৯৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে। তাদের এ জয়ের ফলে চলমান ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে (ডিপিএল) শিরোপা লড়াই হয়ে গেছে জমজমাট। এখন শেষ রাউন্ডের ওপর নির্ভর করছে শিরোপা জিতবে গাজী গ্রুপ ক্রিকেটার্স নাকি দোলেশ্বর। সমীকরণের মারপ্যাঁচে পয়েন্ট সমান হয়ে গেলেও শিরোপা ধরে রাখতে পারছে না এবার আবাহনী। দোলেশ্বর হেরে গেলেই শিরোপা নিশ্চিত হতো গাজীর। এ কারণে শনিবার ফতুল্লায় সবার নজর ছিল। টস হেরে আগে ব্যাটিংয়ে নামে দোলেশ্বর। ২৯ রানের সময় প্রথম উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে ৭৯ রানের জুটি গড়ে বিপর্যয় এড়ান শাহরিয়ার নাফীস ও ইমতিয়াজ হোসেন। ইমতিয়াজ ৫৩ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪৮ রান করে ফিরে যান। তৃতীয় উইকেটে নাফীস ও মার্শাল আইয়ুব ৫১ রান যোগ করে দলকে ভাল ভিত পাইয়ে দেন। নাফীস ১০৩ বলে ৬ চারে ৭০ রান করে বিদায় নেন। মার্শাল-রজত ভাটিয়া ৬২ রানের জুটি গড়ে দলকে লড়াকু সংগ্রহ পেতে সহায়ক ভূমিকা রাখেন। মার্শাল ৬০ বলে ৩ চারে ৫০ ও ভাটিয়া ৩২ বলে ২ চার ও ১ ছয়ে ৩৭ রান করে বিদায় নেন। তবে ৬ উইকেটে ২৬৪ রানের ভাল একটি সংগ্রহ পেয়ে যায় দোলেশ্বর। পেসার সাজেদুল ইসলাম দুটি উইকেট নেন। জবাব দিতে নেমে শুরু থেকেই বিপদের মুখে পড়ে মোহামেডান।

একমাত্র বিপুল শর্মা (৪৭ বলে ৪৮; ৫ চার ও ২ ছয়) ও সাজেদুল (৩২ বলে ৩১; ৩ চার ও ১ ছয়) আর কোন ব্যাটসম্যান সুবিধা করতে পারেননি। ৩৪.৫ ওভারে ১৬৭ রানে গুটিয়ে যায় মোহামেডানের ইনিংস। শরীফুল্লাহ ৩টি এবং ফরহাদ রেজা ও দেলোয়ার হোসেন দুটি করে উইকেট নেন। শেষ রাউন্ডে গাজী যদি দোলেশ্বরকে হারিয়ে দেয় সেক্ষেত্রে তারাই ২৬ পয়েন্ট নিয়ে সবচেয়ে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন। কিন্তু গাজী হেরে গেলে এবং আবাহনী শেষ ম্যাচে শেখ জামালকে পরাজিত করলে এই তিন দলের পয়েন্ট সমান ২৪ হবে। সেক্ষেত্রে হেড-টু-হেড বিবেচনায় গাজীর সর্বাধিক ৩ জয় তাদেরই চ্যাম্পিয়ন করবে। আবাহনী-গাজী দু’দলই হারলে এবং দোলেশ্বর জেতায় গাজী ও দোলেশ্বরের পয়েন্ট সমান ২৪ হবে। সেক্ষেত্রে হেড-টু-হেড বিবেচনায় সমান জয় থাকায় নেট রানরেটে নির্ধারিত হবে চ্যাম্পিয়নশিপস।

স্কোর ॥ দোলেশ্বর ইনিংস- ২৬৪/৬; ৫০ ওভার (নাফীস ৭০, মার্শাল ৫০, ইমতিয়াজ ৪৮, ভাটিয়া ৩৭; সাজেদুল ২/৩৫)।

মোহামেডান ইনিংস- ১৬৭/১০; ৩৪.৫ ওভার (বিপুল ৪৮, সাজেদুল ৩১, শামসুর ২৬; শরীফুল্লাহ ৩/৩২, দেলোয়ার ২/২৩, ফরহাদ ২/৩২)।

ফল ॥ প্রাইম দোলেশ্বর ৯৭ রানে জয়ী।

ম্যাচসেরা ॥ শাহরিয়ার নাফীস (প্রাইম দোলেশ্বর)।

শীর্ষ সংবাদ:
সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত