বুধবার ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধোনি-কোহালি আছে বলে কেকেআরের পরের দুটো বড় ম্যাচ

ধোনি-কোহালি আছে বলে কেকেআরের পরের দুটো বড় ম্যাচ

অনলাইন ডেস্ক ॥ দুটো বড় ম্যাচ এখন কেকেআরের সামনে। আজ পুণে সুপারজায়ান্টস আর পরশু বেঙ্গালুরু। এই দু’দলের একটায় এমএস ধোনি আর অন্যটায় বিরাট কোহালি— এই দুটো নাম আছে বলেই ম্যাচ দুটো কেকেআরের বড় ম্যাচ।

ভারতীয় ক্রিকেটে ধোনি-কোহালি বড় নাম ঠিকই। তবে এ বারের আইপিএলে দু’জনই রোলার কোস্টারে চড়ে বসে রয়েছে। পুণে তো আইপিএল থেকে ছিটকেই গিয়েছে। তাই ইডেনে ওদের হারানোর কিছু নেই। এ ধরনের দলগুলোই কিন্তু বিপক্ষের কাছে খুব বিপজ্জনক হয়। পুণে দলের মালিক আবার কলকাতারই মানুষ। তাই তিনি নিশ্চয়ই চাইবেন, ইডেন দর্শকদের সামনে তাঁর দলই জিতুক। কিন্তু ইডেন যে কেকেআরের ঘরের মাঠ। তাই শনিবার কেকেআরকে হারানো পুণের কাছে সহজ হবে না।

কলকাতার প্রাণ সুনীল নারিন আঙুলের চোট সারিয়ে মাঠে ফিরছে বলেই শুনেছি। ওদের পরের তিনটে হোম ম্যাচই খুব গুরুত্বপূর্ণ। আর নারিন যে সেগুলোতে ম্যাচ উইনার হয়ে উঠতে পারে, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

পরশু বেঙ্গালুরুর জয়ের সম্ভাবনাও কম। টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহালি ইডেন দর্শকদের মাতিয়ে দিয়ে গিয়েছিল ঠিকই। বেঙ্গালুরুও ইডেনে ওর কাছে ফের ওই রকম একটা ইনিংস দেখতে চাইবে নিশ্চয়ই। আইপিএলে বিরাট দুর্ধর্ষ ফর্মে আছে। কিন্তু ওর দলের ভাগ্য এতটাই খারাপ যে, টুর্নামেন্টে তেমন ভাল কিছুই করে উঠতে পারেনি এখনও। গেইল, ডেভিলিয়ার্স, ওয়াটসনরা প্রচুর দর্শক টানতে পারে। আর ইডেনের উইকেট যা, তাতে দুটো ম্যাচেই রানের ফোয়ারা ছোটার সম্ভাবনা প্রচুর।

হায়দরাবাদের বিরুদ্ধে দিল্লির আগের দিনের জয়টা খুব দরকার ছিল। লিগ টেবলে এক নম্বরে থাকা হায়দরাবাদকে জাহির খান ছাড়াই দিল্লির হারিয়ে দেওয়াটা আরওই কঠিন ছিল। ক্রিস মরিস অসাধারণ। তবে ওদের তরুণ ক্রিকেটাররা কোনও মানসিক চাপ ছাড়াই যে খেলে চলেছে, এটাই ওদের প্লাস পয়েন্ট।

ঋষভ পন্থ যেমন। অসাধারণ কিছু শট আছে ছেলেটার ব্যাটে। মনে হচ্ছে ভবিষ্যতে ভারতীয় ক্রিকেটে একটা ভাল জায়গা করে নিতে পারে ছেলেটা। আর যে ছেলে সেই অনূর্ধ্ব-১৯ থেকে রাহুল দ্রাবিড়ের মতো ব্যাটসম্যানের কাছে তালিম নিয়ে আসছে, তার কাছ থেকে এ রকম ব্যাটিংই তো পাওয়া উচিত। আশা করি ঋষভ আরও উন্নতি করবে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
অতি ঝুঁকিপূর্ণ ৩৬ জেলা ॥ করোনায় ১৩ জেলা ঝুঁকিপূর্ণ, কম ১৫ জেলা         এ দিন থাকবে না সুদিন আসবে         করোনায় মৃত্যু সাত শ’ ও আক্রান্ত ৫২ হাজার ছাড়িয়েছে         প্রত্যন্ত কোন এলাকা দখলে নিয়ে ‘মুসলিম ভিলেজ’ গড়তে চায় আনসার         যুক্তরাষ্ট্রে বিক্ষোভ দমনে সেনা মোতায়েনের হুমকি ট্রাম্পের         টেস্টের সীমাবদ্ধতা- করোনা নিয়ন্ত্রণে বড় চ্যালেঞ্জ         ৪৭০ জনের মানব পাচার সিন্ডিকেট         বিশ্বব্যাপী বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, কমছে মৃত্যু         করোনার প্রথম ওষুধ প্রস্তুত দাবি রাশিয়ার         দেশের ৪ কোটি তামাক ব্যবহারকারী ভয়াবহ করোনা ঝুঁকিতে         আবাদি জমি পতিত রাখা যাবে না, উদ্যোগ নিচ্ছে মন্ত্রণালয়         বাসের ভাড়ায় ঢাকা চট্টগ্রামে যাত্রী টানছে ইউএস বাংলা         কারাগারের কর্মকর্তা কর্মচারীরা আতঙ্কে         নৌ ও সড়কপথের স্বাস্থ্যবিধি নামকাওয়াস্তে         করোনা উপসর্গ নিয়ে প্রকৌশলী ও ইমামসহ মৃত্যু ১৮         আগামী শিক্ষাবর্ষে নতুন কারিকুলামে পাঠদান শুরু হচ্ছে না         ১২৫৬ জন মুক্তিযোদ্ধাকে স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ         সব জেলা হাসপাতালে আইসিইউ স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯১১         প্রথমবারের মত ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন        
//--BID Records