মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বপ্নপূরণে মাত্র ৩ পয়েন্ট দূরে লিচেস্টার সিটি

  • নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ল ভার্ডির, ড্র করেও শিরোপাস্বপ্ন টটেনহ্যাম কোচের

স্পোর্টস রিপোর্টার ॥ শিরোপার গন্ধ পেতে শুরু করেছে লিচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লীগের ইতিহাসে নিজেদের প্রথম শিরোপা থেকে আর মাত্র ৩ পয়েন্ট দূরে ক্লাউডিও রানিয়েরির দল। লিচেস্টারের প্রতিদ্বন্দ্বিতরা অব্যাহত হোঁচট খাওয়ায় আর কোন বাধাই থাকছে না দলটির।

সোমবার রাতে লিচেস্টারের পেছনে থাকা টটেনহ্যাম হটস্পার ১-১ গোলে ড্র করে ওয়েস্ট ব্রুমউইচের সঙ্গে। ফলে চ্যাম্পিয়ন হওয়ার পথটা আরও মসৃণ হয়েছে ভার্ডি, মাহরেজদের। এখন বাকি তিন ম্যাচে মাত্র তিন পয়েন্ট ঝুলিতে ভরতে পারলেই শিরোপা জয়ের হাসি হাসবে লিচেস্টার। ১৩২ বছরের ক্লাব ইতিহাসে প্রথমবারের মতো ইপিএল শিরোপা ঘরে তুলতে মুখিয়ে আছেন দলটির ফুটবলাররা। অবশ্য বাকি তিনটি ম্যাচেই কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে যাচ্ছে রানিয়েরির শিষ্যদের। ওল্ডট্র্যাফোর্ডে আগামী রবিবার স্বাগতিক ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে লিচেস্টার। শেষ দু’টি ম্যাচে লড়তে হবে ৭ মে এভারটন ও ১৫ মে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেলসির বিরুদ্ধে। এর মধ্যে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ায় ম্যানইউ’র বিরুদ্ধে ম্যাচ খেলতে পারবেন না দারুণ ফর্মে থাকা ভার্ডি। বর্তমানে দ্বিতীয় স্থানে থাকা টটেনহ্যামের চেয়ে সাত পয়েন্টের লিড নিয়ে শিরোপার পথেই ছুটছে লিচেস্টার। ৩৫ ম্যাচে তাদের সংগ্রহ ৭৬ পয়েন্ট। ২২টি জয়ের পাশাপাশি ১০টিতে ড্র ও বাকি তিনটি ম্যাচে হারতে হয়। ৬৯ পয়েন্ট নিয়ে দুইয়ে টটেনহ্যাম। সমান ম্যাচে শীর্ষ পাঁচের বাকি তিন দল যথাক্রমে ম্যানসিটি (৬৪), আর্সেনাল (৬৪), ম্যানইউ (৫৯)। সামনের তিন ম্যাচে অবশ্য কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হবে লিচেস্টারকে। এ কারণে সবশেষ ম্যাচ ড্র করেও স্বপ্ন দেখছেন টটেনহ্যাম কোচ মাউরিচিও পোচেটিনো। অখেলোয়াড় সুলভ আচরণের দায়ে ইংলিশ ফরোয়ার্ড ভার্ডিকে অতিরিক্ত এক ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ইংল্যান্ডের ফুটবল এ্যাসোসিয়েশন (এফএ)। এ কারণে ম্যানইউ’র বিরুদ্ধে খেলা হচ্ছে না এবারের ইপিএলের এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার।

ওয়েস্টহ্যামের সঙ্গে ২-২ গোলে ড্র ম্যাচে লালকার্ড দেখেন ভার্ডি। শাস্তি হিসেবে গত রবিবার সোয়ানসি সিটির বিরুদ্ধে ৪-০ ব্যবধানে জেতা ম্যাচে দলের বাইরে ছিলেন ইংলিশ ফরোয়ার্ড। লালকার্ড পাওয়ার পর রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ করার অপরাধে মঙ্গলবার ভার্ডিকে অতিরিক্ত আরও এক ম্যাচের নিষেধাজ্ঞা দেয় এফএ। লীগে এ পর্যন্ত ২২ গোল করা এই খেলোয়াড়কে ১০ হাজার পাউন্ড জরিমানাও করা হয়েছে। অশোভন আচরণের অভিযোগ ও শাস্তি ভার্ডি মেনে নিয়েছে বলেও এফএ’র বিবৃতিতে জানানো হয়েছে।

দ্বিতীয় স্থানে থাকা স্পার্সরা ওয়েস্টব্রুমের কাছে পয়েন্ট হারানোয় শিরোপা স্বপ্ন আরও উজ্জ্বল হয়েছে লিচেস্টারের। পরের ম্যাচে ম্যানইউকে হারালেই উল্লাসে ভাসবে ক্লাবটি। সোমবার রাতে নিজেদের মাঠে ৩৩ মিনিটে ইংলিশ ডিফেন্ডার ক্রেইগ ডসনের আত্মঘাতী গোলে এগিয়ে যায় টটেনহ্যাম। প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও অনেকটা সময় এই গোলের ব্যবধান ধরে রেখে জয়ের পথেই ছিল স্বাগতিকরা। কিন্তু ৭৩ মিনিটে ডসন দারুণ প্রায়শ্চিত্ত করেন। হেডে গোল করে ওয়েস্টব্রুমকে এক পয়েন্ট এনে দেন তিনি। নিজ দল ও প্রতিপক্ষের হয়ে গোল করা ডসনকে ম্যাচ শেষে বেশ হতাশই দেখা যায়! এরপরও টটেনহ্যাম কোচ শিরোপা স্বপ্ন ছেড়ে দিচ্ছেন না। লিচেস্টারের দুই বড় প্রতিপক্ষ ম্যানইউ ও চেলসির বিরুদ্ধে খেলা থাকাতেই তার এই আশা।

শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ