ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সড়ক দুর্ঘটনায় শিল্পী পাগলা হাসান নিহত

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ

প্রকাশিত: ০০:৩২, ১৯ এপ্রিল ২০২৪

সড়ক দুর্ঘটনায় শিল্পী পাগলা হাসান নিহত

মতিউর রহমান হাসান (পাগলা হাসান)

‘আসমানে যাইওনারে বন্ধু ধরতে পারব না তোমায়’সহ অনেক জনপ্রিয় গানের গীতিকার, সুরকার শিল্পী মতিউর রহমান হাসান (পাগলা হাসান) সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। বৃহস্পতিবার সকালে সুনামগঞ্জের ছাতকের সুরমা ব্রিজ এলাকায় বাস-সিএনজি সংঘর্ষে তিনি মারা যান। তিনি সিএনজির যাত্রী ছিলেন। এ সময় তার সঙ্গে থাকা আব্দুস ছাত্তার নামে একজনও ঘটনাস্থলে মারা যান। সিএনজির চালকসহ ৩ জন গুরুতর আহত হয়েছেন।
মতিউর রহমান হাসান (পাগলা হাসান) বাড়ি সুনামগঞ্জের ছাতকের  শিমুলতলা গ্রামে। সুনামগঞ্জসহ সারাদেশ তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। বাউল শিল্পী মতিউর রহমান ছাতক উপজেলার শিমুলতলা গ্রামের দিলশাদ মিয়ার ছেলে। এ ঘটনায় রুকন মিয়া, কয়েছ মিয়া ও জাহাঙ্গীর আলম নামের তিন যাত্রী আহত হয়েছেন। আহতদের উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সিএনজিটি যাত্রী নিয়ে দোয়ারাবাজার থেকে আসছিল। খালি বাসটি গোবিন্দগঞ্জ থেকে ছাতক যাচ্ছিল। পথে সুরমা ব্রিজ এলাকায় সিএনজি ও বাসের সংঘর্ষ ঘটে। এ সময় পাগলা হাসান এবং আরও একজন ঘটনাস্থলেই মারা যান। অন্য ৩ জন যাত্রী গুরুতর আহত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ছাতক থানার অফিসার ইনচার্জ শাহ আলম। 
পরে মরদেহ সুনামগঞ্জ শিল্পকলা একাডেমির সামনে রাখা তাঁর ভক্ত, সংগীতশিল্পী, সাংস্কৃতিক কর্মী, সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য। এ সময় এক শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়। তারপর পাগলা হাসানের নিজ বাড়ি শিমুল তলায় জানাজা শেষে দাফন করা হয়েছে।
তাঁর অকাল প্রয়াণে শোক জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্যগণ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা শিল্পকলা একাডেমি, বিভিন্ন সাংস্কৃকি সামাজিক সংগঠনগুলো।
কিশোরগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত ॥ নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ থেকে জানান, এখানে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী (মামা-ভাগ্নে) ঘটনাস্থলেই নিহত হয়েছে।

নিহতরা হলো- জেলার বাজিতপুরের কৈলাগ গ্রামের দিলবাহারের ছেলে মামুনুর রশিদ মামুন (২৫) ও একই গ্রামের আব্দুল্লাহ আল রাজিবের ছেলে আশরাফুল ইসলাম লাদেন (২০)। বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের কামালিয়ারচরে এ দুর্ঘটনাটি ঘটেছে।
কটিয়াদী হাইওয়ে থানার (ওসি) নজরুল ইসলাম গণমাধ্যমে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঢাকা থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জগামী একটি বাস মোটরসাইকেলটিকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই দুই মোটরসাইকেল আরোহী নিহত হন। তিনি আরও জানান, নিহতদের মরদেহ উদ্ধার করে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মোটরসাইকেলের ধাক্কায় ব্যবসায়ী নিহত ॥ স্টাফ রিপোর্টার, নীলফামারী থেকে জানান, মোটরসাইকেলের ধাক্কায় নুরুজ্জামান (৩৫) নামে এক ধান ব্যবসায়ী নিহত হয়েছেন। বুধবার রাত ১০টার দিকে জেলা সদর উপজেলার রামগঞ্জ-বেরুবন্দ সড়কের পুটিমারীর দোলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত নুরুজ্জামান উপজেলার টুপামারী ইউনিয়নের দুহুলি পাড়ার  নূর উদ্দিন মিয়ার  ছেলে।
ঝালকাঠির সেই ট্রাকচালক ও হেলপার আটক ॥ নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি থেকে জানান, ঝালকাঠির গাবখান টোল প্লাজায় সিমেন্ট বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে মাইক্রোবাস ও অটোরিক্সা নিয়ে খাদে পড়ে। এতে নারী, শিশুসহ ১৪ জন নিহত হয়েছে। বুধবার দুপুর ১.৪০ মিনিটে ঝালকাঠি-খুলনা-বরিশাল আঞ্চলিক মহাসড়কের গাবখান ব্রিজ সংলগ্ন এলাকায় বরিশালগামী সিমেন্ট বোঝাই ট্রাক এ দুর্ঘটনা ঘটায়। এই ঘটনার পরে পালিয়ে যাওয়া ট্রাক চালক মো. আল আমিন (৩০) ও হেলপার নাজমুল শেখকে (২৭) পুলিশ উপজেলাধীন বাসন্ডা এলাকা থেকে আটক করে।

বিকেল সাড়ে ৪টায় তারা পালিয়ে গিয়ে একটি বাসার মধ্যে ঢুকে আশ্রয় প্রার্থনা করলে তাদের আটকে বাইরে থেকে তালা দিয়ে রাখা হয়। চালক আল আমিন ঝালকাঠি সদর উপজেলা বাড়ইগতি গ্রামের আনসার আলী হাওলাদারের পুত্র এবং নাজমুল শেখ খুলনা সিটি করপোরেশনের জোড়া গেট এলাকার কালু শেখের পুত্র।

×