ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

একদিনের ব্যবধানে আরও এ‌কটি মর্টারশেল উদ্ধার

সংবাদদাতা, বান্দরবান

প্রকাশিত: ১৭:৪৫, ৯ ফেব্রুয়ারি ২০২৪

একদিনের ব্যবধানে আরও এ‌কটি মর্টারশেল উদ্ধার

মর্টারশেল

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে একদিনের ব্যবধানে আরও একটি মর্টার‌শেল উদ্ধার করা হয়েছে। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে ঘুমধুম ইউপির ১ নম্বর ওয়ার্ড তমব্রু পশ্চিমকূল এলাকা থেকে মর্টার‌শেল উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানায়, গত ৮ ফেব্রুয়ারি দুপুরে ঘুমধুম ইউপির ৫ নম্বর ওয়ার্ড নোয়াপাড়া এলাকা থেকে একটি পরিত্যক্ত অবস্থায় অবিষ্ফোরিত মর্টার‌শেল উদ্ধার করার পর আজ দুপুরে তমব্রু পশ্চিমকূল বিজিবি ক্যাম্পের কাছাকাছি এলাকার ধান ক্ষেতে কাজ করতে গিয়ে মটরশেল দেখতে পেয়ে প্রশাসনকে খবর দেয় স্থানীয়রা। 

পরে বিজিবির সদস্যরা ঘটনাস্থলে এসে মটরশেলটি নিজেদের হেফাজতে নেয়। এ নিয়ে গত ২৪ ঘণ্টার ব্যাবধানে ২টি অবিষ্ফোরিত মর্টার‌শেল উদ্ধার করা হয়। এই মর্টারশেলগুলো মিয়ানমারের বিজিপি সদস্যরা পালিয়ে বাংলাদেশে প্রবেশ করা কালীন ফেলে গেছে বলে ধারণা করা হচ্ছে।

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  আবদুল মান্নান সত্যতা নিশ্চিত করে জানান, ধানক্ষেতে কাজ করতে  গিয়ে মর্টার‌শেল দেখতে পেয়ে খবর দিলে বিজিবির সদস্যরা ঘটনাস্থলে গিয়ে মটরশেলটি নিজেদের হেফাজতে নেয়।

গত ৮ ফেব্রুয়ারি দুপুরে ঘুমধুম ইউপির ৫ নম্বর ওয়ার্ড নোয়াপাড়া এলাকা থেকে একটি পরিত্যক্ত অবস্থায় অবিষ্ফোরিত মটরাশেল উদ্ধার করেছিল বিজিবি।

এসআর

×