ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্ব ওলী খাজা ফরিদপুরীর (র:) ওফাত দিবস উপলক্ষ্যে বিশ্ব ইসলামী সন্মেলন

প্রকাশিত: ১৫:২৩, ২৯ এপ্রিল ২০২৪

বিশ্ব ওলী খাজা ফরিদপুরীর (র:) ওফাত দিবস উপলক্ষ্যে বিশ্ব ইসলামী সন্মেলন

বিশ্ব ইসলামী সন্মেলন

জাকের পার্টির মহান প্রতিষ্ঠাতা বিশ্ব ওলী হযরত মাওলানা শাহ্সূফী খাজা ফরিদপুরী (র:) ছাহেবের ওফাত দিবস উপলক্ষ্যে  বিশ্ব ইসলামী সন্মেলন আগামীকাল মঙ্গলবার ফরিদপুরের বাইশরশি বিশ্ব জাকের মঞ্জিলে অনুষ্ঠিত হবে।

দেশ বিদেশের ধর্মপ্রাণ মুসলমান, জাকের পার্টি ও সহযোগী সংগঠন সমূহের নেতা, নেত্রী,কর্মী সমর্থক ও শুভানুধ্যায়ী, ইসলামী চিন্তাবিদ, শিক্ষাবিদ, গবেষক, বিভিন্ন অঙ্গনের নেতৃস্থানীয় ব্যাক্তিবর্গ এবং হিন্দু,বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়ের শান্তিকামী মানুষ এক দিনের  বিশ্ব ইসলামী সন্মেলনে সমবেত হবেন।

আগামীকাল বাদ ফযর তেলাওয়াতে কালামে পাক, মিলাদ মাহফিল ও  বিশ্ব ওলী খাজা ফরিদপুরী (র:) ছাহেবের রওযা শরীফ যিয়ারতের মধ্য দিয়ে বিশ্ব ইসলামী সন্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হবে। এক দিনের এই সন্মেলন আগামীকাল মঙ্গলবার মধ্য রাতে সম্পন্ন হবে।

বিশ্ব ওলীর আধ্যাত্মিক উত্তরাধিকার জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী সন্মেলনে আগতদের সাক্ষাৎ দান করবেন।প্রধান অতিথির বক্তৃতাও করবেন।

উল্লেখ্য ২০০১ সালের  ৩০ এপ্রিল, ১৭ বৈশাখ রাত ১টা ৩৫ মিনিট মোতাবেক ১ মে,১৮ বৈশাখ বিশ্ব ওলী খাজা ফরিদপুরী ( র :) ছাহেবের  ওফাত হয়। দেশ বিদেশের কোটি অনুসারী সে দিন অসহনীয়  শোকে কাতর হন।
মুর্শিদ বিরহের বেদনা আর হাহাকারে মোড়া শোক বিঁধুর বিশ্ব ইসলামী সন্মেলনে ওয়াক্তিয়া নামাজ, নফল ইবাদত বন্দেগী, তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও মুনাজাত, মোরাকাবা মোশাহেদা, জেকের আসকার, বিশ্ব নবী রাসুলে পাক (সা:) এর আদর্শ প্রতিষ্ঠায় বিশ্ব ওলীর সাধনা ও ত্যাগের মহিমা এবং ইসলামের মহিমান্বিত সুশীতল শান্তির ধারা আলোকপাত করে ওয়াজ নসিহত অনুষ্ঠিত হবে।

তাসমিম

×