ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

মা ইলিশ রক্ষা অভিযানে নৌ-পুলিশের উপর হামলা

নিজস্ব সংবাদদাতা, ভোলা 

প্রকাশিত: ২০:০৩, ১৫ অক্টোবর ২০২২

মা ইলিশ রক্ষা অভিযানে নৌ-পুলিশের উপর হামলা

হামলা

ভোলা সদর উপজেলার মেঘনা নদীর ভোলার চর এলাকায় মেঘনা নদীতে মা ইলিশ রক্ষা অভিযানের সময় নৌ পুলিশের উপর জেলেরা হামলা চালিয়েছে। এ সময়  নৌ পুলিশের দুই সদস্যসহ চারজন আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ আত্মরক্ষার্থে দুই রাউন্ড সটগানের গুলি ছুড়ে। পরে অভিযান চালিয়ে  ১৮ জেলেকে আটক করেছে। 

শনিবার সন্ধ্যায় ভোলার ইলিশা নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আখতার হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

পুলিশ ও মৎস্য বিভাগ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভোর ৫ টার দিকে ইলিশা নৌ-থানা পুলিশের একটি টিম ট্রলার নিয়ে রাজাপুর ভোলার চর নামক এলাকায় অভিযানে যায়। এসময় কয়েকটি লাম্বা মাছ ধরার দ্রুতগামী ট্রলার  নিয়ে জেলেরা নদীতে মাছ ধরতে ছিলো। 

তখন পুলিশের টিম তাদেরকে ধাওয়া করলে তারা অতর্কিতভাবে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে হামলা চালায়। এ সময় ইলিশা নৌ-থানার উপ-পরিদর্শক (এসআই) ডালিম ও এ এসআই বিল্লাল হোসেনসহ ৪ জন আহত হয়। এসময় পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়। পরে ১৮ জেলেকে আটক করা হয়েছে। এ সময় ১০ হাজার মিটার কারেন্ট জাল, ২০ কেজি ইলিশ ও একটি ট্রলার জব্দ করা হয়।

ভোলার ইলিশা নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আখতার হোসেন জানান, পুলিশের ওপর হামলার ঘটনায় দুই পুলিশ আহত হয়েছে। এ ঘটনায় ভোলা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। 

 
 

এমএস

সম্পর্কিত বিষয়:

×