ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯

পরীক্ষামূলক

যাত্রীদের চরম ভোগান্তি

সোনারগাঁয়ে দুইটি সড়কে ২০ কিঃমি যানজট

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ, নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২০:০৭, ৬ জুলাই ২০২২

সোনারগাঁয়ে দুইটি সড়কে ২০ কিঃমি যানজট

নারায়নগঞ্জের সড়কে তীব্র যানজট

ঢাকা-চট্টগ্রাম ঢাকা-বাইপাস (এশিয়ান হাইওয়ে) সড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় ২০ কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন ঘরমুখী যাত্রী চালকরা। তবে বেশি ভোগান্তিতে পড়ছেন শিশু বৃদ্ধরা। বুধবার সকাল থেকে বিকেল টা পযন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাচঁপুর থেকে মোগরাপাড়া ঢাকা-বাইপাস (এশিয়ান হাইওয়ে) সড়কের মদনপুর থেকে গাউছিয়া পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। ছাড়া মোগরাপাড়া থেকে মেঘনাঘাট পর্যন্ত গাড়িগুলো ধীরগতিতে চলতে দেখা গেছে।

জানা যায়, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ায় দুর্ভোগ এড়াতে মানুষ গ্রামের দিকে ছুটছেন। জন্য সড়কে মানুষের ভিড় লক্ষ করা গেছে। তীব্র গরমে দীর্ঘ সময় যানজটে আটকে থাকায় ঘরমুখী যাত্রীরা দুর্ভোগ পোহাচ্ছেন। যানজটে গন্তব্যে পৌঁছাতে যাত্রীদের অনেক সময় বেশি লাগছে। এদিকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যাচ্ছে পরিবহন মালিক চালকদের বিরুদ্ধে।

মাসুম নামে যাত্রী জানান, জরুরি কাজে নয়াপুর থেকে কাচঁপুর যাবো। সকাল ১১ টায় বের হয়েছি ঘন্টা সময় লেগেছে কাচঁপুর যেতে। যানজটের কারনে অনেক ভোগান্তি পোহাতে হয়েছে।

আলী হোসেন নামের এক যাত্রী বলেন, বৃহস্পতিবার থেকে যাত্রীর চাপ বেশি হতে পারে, সে জন্য দুর্ভোগ এড়াতে পরিবারকে গ্রামে পাঠিয়ে দিচ্ছি। কিন্তু এসে দেখি মহাসড়কে তীব্র যানজট।

সাইফা আক্তার নামের আরেক যাত্রী বলেন, ‘চট্টগ্রামে উদ্দেশে দুপুর ১২টায় কাচঁপুর থেকে গাড়িতে উঠেছি। ৩০ মিনিটে মাত্র মদনপুর এসেছি। যেখানে কাঁচপুর থেকে মদনপুর যেতে সর্বোচ্চ ১০মিনিট লাগে। এখনো মদনপুর সিগন্যালে বসে আছি। জানি না কখন চট্টগ্রাম পৌঁছাব।

আলী আহমেদ নামের এক ব্যবসায়ী বলেন, ‘জরুরি কাছে মোগরাপাড়ার উদ্দেশে বের হয়েছিলাম। শিমরাইল মোড় থেকে মোগরাপাড়া আসতে দেড় ঘণ্টা সময় লেগে গেছে। যে সময়ে এত দিন মোঘরাপাড়া গিয়ে আবারও শিমরাইল মোড়ে চলে আসতে পারতাম।

বিষয়ে বিকেল সাড়ে ৫টায় কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নবীর হোসেন বলেন, যাত্রীর চাপ বেশি থাকায় যানজট সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে।

 

শীর্ষ সংবাদ:

১৫ আগষ্ট কোথায় ছিল মানবাধিকার? প্রশ্ন প্রধানমন্ত্রীর
যাত্রাবাড়ীতে আওয়ামী লীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা
বরগুনায় বাড়াবাড়ি হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল
লঞ্চের ভাড়া বাড়লো ৩০ শতাংশ
অপেক্ষার প্রহর শেষে সাকিবের দেখা পেল ক্ষুদে ভক্ত
গার্ডার দুর্ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ
‘বিআরটি প্রকল্পের ন্যূনতম নিরাপত্তা ব্যবস্থা নেই, কাজ বন্ধ’
সেফটির বিষয়টি অনেকবার লঙ্ঘন করেছে চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান
আজও বিশ্ব বাজারে কমলো তেলের দাম
ওমিক্রনের টিকা ৬ মাসের মধ্যে বাজারে আসছে!
গার্ডার পড়ে পাঁচজন নিহতের ঘটনায় মামলা
গার্ডার দুর্ঘটনা: রুবেলের লাশ নিতে স্ত্রী দাবিদার ৫ জন
একটি ডিমের দাম ১৪ টাকা!