ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

আবাহনীকে হারিয়ে শিরোপার আরও কাছে বসুন্ধরা কিংস

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৫৩, ৫ মে ২০২৪

আবাহনীকে হারিয়ে শিরোপার আরও কাছে বসুন্ধরা কিংস

বিপিএল ফুটবলে শিরোপার কাছাকাছি পৌঁছে যাওয়া বসুন্ধরা কিংসের খেলোয়াড়রা

২০০৭ সাল থেকে ‘পেশাদার লিগ’ খ্যাত বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু হলে প্রথম ১০ বছরে আবাহনী লিমিটেড সর্বাধিক ৬ বার শিরোপা জেতে। কিন্তু এর পরের ৫ আসরের একটিতেও আর চ্যাম্পিয়ন হতে পারেনি তারা। এর কারণ বসুন্ধরা কিংসের আগমন, যারা টারা ৪ বার লিগ জিতে ৭৫ বছরের লিগের ইতিহাসে রেকর্ড গড়েছে।

কিংসের দাপটে আবাহনী এতটাই অসহায় যে বিপিএলে তারা কিংসের বিরুদ্ধে ৯ বারের মোকাবিলায় একবারও জেতেনি (২ ড্র)! শনিবার জয়ের সংখ্যাটিকে ১০-এ উন্নীত করেছে কিংস। নিজেদের হোম ভেন্যু কিংস অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচে তারা ২-১ গোলে হারায় আবাহনীকে। ম্যাচ শেষ হওয়ার কয়েক সেকেন্ড আগে বক্সের বাইরে থেকে নেয়া আবাহনীর হৃদয়ের বা পায়ের শট কিংসের পোস্টে লেগে ফিরে এলে পয়েন্ট খোয়ানোর হাত থেকে রক্ষা পায় কিংস।   
এ ছাড়া একইদিনে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র। শনিবার রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ফর্টিস এফসিকে ২-১ গোলে হারায় শেখ রাসেল। ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে পুলিশ ২-০ গোলে হারায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। কিংস অ্যারেনার ম্যাচে কিংসের রাকিব হোসেন ও মিগুয়েল ফেরেরা এবং আবাহনী কর্নেরিয়াস স্টুয়ার্ট গোল করেন। ১৪ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে ক্রমশ শিরোপার দিকেই এগুচ্ছে কিংস। সমান ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে তিনে থাকা আবাহনীর শিরোপা জেতার স্বপ্ন ক্রমেই ফিকে হয়ে আসছে। 
রাজশাহীর ম্যাচে ফর্টিসের পা ওমর বাবু এবং রাসেলের গানিও আতান্দা ১টি করে গোল করেন। ফর্টিস এফসির ডিফেন্ডার আব্দুল্লাহ ওমর আত্মঘাতী গোল করেন।
১৪ পয়েন্ট নিয়ে আগের মতোই আটে আছে রাসেল। ১৬ পয়েন্ট নিয়ে ছয়ে আছে ফর্টিস। 
ময়মনসিংহে পুলিশের শাহেদ হোসেন মিয়া ও এডওয়ার্ড মরিল্লো ১টি করে গোল করেন। ২১ পয়েন্ট নিয়ে পুলিশ চারে এবং ১০ পয়েন্ট নিয়ে নয়ে আছে রহমতগঞ্জ।
সিদ্ধান্ত বাতিল ॥ আগামী মৌসুম থেকে প্রিমিয়ার লিগের ম্যাচে অনূর্ধ্ব-১৮ বয়সী একজন খেলোয়াড়কে খেলানো বাধ্যতামূলক করার সিদ্ধান্ত হয়েছিল লিগ কমিটির সভায়। কিন্তু দুদিনের মধ্যেই সে সিদ্ধান্ত বাতিল হয়ে গেছে বাফুফের কার্যনির্বাহী কমিটির সভায়। এ প্রসঙ্গে বাফুফের সহসভাপতি আতাউর রহমান ভূঁইয়া জানান, ‘বিষয়টি নিয়ে ক্লাব প্রতিনিধিরা একমত হতে পারেননি, তাই এটি অনুমোদিত হয়নি।’

×