ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আবারও পাকিস্তানের প্রধান নির্বাচক হচ্ছেন ইনজামাম

প্রকাশিত: ২০:৪৮, ৬ আগস্ট ২০২৩

আবারও পাকিস্তানের প্রধান নির্বাচক হচ্ছেন ইনজামাম

ইনজামাম-উল হক

এশিয়া কাপের আর একমাসও বাকি নেই। বিশ্বকাপ শুরু হতে বাকি নেই দুই মাসও। এরই মধ্যে হঠাৎ করে পাকিস্তান ক্রিকেটের ম্যানেজমেন্টে বড় পরিবর্তন আসতে যাচ্ছে। প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব নিতে পারেন সাবেক প্রধান নির্বাচক ও অধিনায়ক ইনজামাম-উল হক। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্তারা বিশ্বকাপের দল নির্বাচনের জন্য তার উপর আস্থা রাখতে চান।

২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত পাকিস্তানের প্রধান নির্বাচক ছিলেন ইনজামাম-উল হক। দল নির্বাচনের ব্যাপারে তার অভিজ্ঞতা রয়েছে। এ কারণে চার বছর পর বিশ্বকাপের আগে আবার তাকেই প্রধান নির্বাচক পদে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছেন পাক ক্রিকেট কর্তারা।

আগামী সপ্তাহে আনুষ্ঠানিকভাবে ইনজামামের নাম প্রধান নির্বাচক হিসাবে ঘোষণা করতে পারে পিসিবি। বাবর আজমদের প্রধান নির্বাচকের দায়িত্ব নিতে রাজি হয়েছেন ইনজামামও। তবে নির্বাচক কমিটি থেকে বাদ দেওয়া হতে পারে পাকিস্তান দলের ডিরেক্টর মিকি আর্থার এবং কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্নকে।

পাকিস্তানের আরেক সাবেক অধিনায়ক মিসবাহ-উল হকের নেতৃত্বাধীন টেকনিক্যাল কমিটিতে রয়েছেন ইনজামাম এবং মোহাম্মদ হাফিজের মত ক্রিকেটার। আর্থার এবং ব্র্যাডবার্নকে নির্বাচক কমিটি থেকে বাদ দেওয়ার প্রস্তাব দেন তারা।

ইনজামামের ব্যাপারে পাক ক্রিকেট কর্তারা সহমত হলেও আর্থার এবং ব্র্যাডবার্নকে নিয়ে সিদ্ধান্ত হয়নি। কারণ নির্বাচক কমিটি থেকে বাদ দিলে তারা অসন্তুষ্ট হতে পারেন। বিশ্বকাপে তার প্রভাব পড়তে পারে। বিশেষ করে ব্র্যাডবার্ন শুধু কোচ হিসেবে কাজ চালাতে রাজি নাও হতে পারেন।

মিসবাহর নেতৃত্বাধীন কমিটির সুপারিশ মতে পুরো নির্বাচক কমিটিই পরিবর্তন করতে পারেন পিসিবি চেয়ারম্যান জাকা আশরফ। সে সিদ্ধান্ত হতে পারে ইনজামাম দায়িত্ব নেওয়ার পর। বোর্ডের কাছে চূড়ান্ত সুপারিশ পাঠানোর আগে মিসবাহরা অধিনায়ক বাবরের সঙ্গে কথা বলবেন। পাক অধিনায়ক এখন ব্যস্ত রয়েছেন লঙ্কা প্রিমিয়ার লিগে।

অন্যদিকে, আর্থার এখনও পাকিস্তান দলের সঙ্গে যোগ দেননি। তিনি ইংল্যান্ডের কাউন্টি ক্লাব ডার্বিশায়ারের কোচ। তিনি থাকেন ইংল্যান্ডেই। এশিয়া কাপের সময় তিনি বাবরদের সঙ্গে যোগ দেবেন। একদিনের বিশ্বকাপেও থাকবেন দলের সঙ্গে। ইনজামাম প্রধান নির্বাচক থাকার সময় আর্থার পাকিস্তান দলের কোচ ছিলেন।

এস

সম্পর্কিত বিষয়:

×