ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

এখনো ম্যাচ ফি ও বোনাস পাননি ফুটবলাররা

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:৫৫, ৩ মে ২০২৪

এখনো ম্যাচ ফি ও বোনাস পাননি ফুটবলাররা

জামাল ভূঁইয়া

বিশ্বকাপ বাছাইপর্বে সৌদিতে অনুশীলন এবং ফিলিস্তিনের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলেছেন এক মাস আগে। কিন্ত সেই ম্যাচ ফি এখনো পাননি ফুটবলাররা। এ নিয়ে অসন্তোষ বিরাজ করছে জাতীয় দলের ফুটবলারদের মধ্যে।
বাংলাদেশ জাতীয় ফুটবল দল সম্প্রতি মার্চ উইন্ডোতে দুটি বিশ^কাপ বাছাই ম্যাচ খেলেছে। এজন্য সৌদিতে দুই সপ্তাহ অনুশীলন, কুয়েতে ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচ খেলে ঢাকায় আবার ফিলিস্তিনের বিপক্ষে হোম ম্যাচ খেলেছে। ১-২৬ মার্চ ২৮ ফুটবলার জাতীয় দলের ক্যাম্পে ছিলেন। এক মাস পেরিয়ে গেলেও বাফুফে ফুটবলারদের ২০-২৫ হাজার টাকা সম্মানী এখনো দেয়নি! জানা গেছে, মাথাপিছু ২০-২৫ হাজার টাকা হলে ২৮ ফুটবলারের জন্য বাফুফের প্রয়োজন প্রায় সাত লাখ টাকা। এক মাস পেরিয়ে গেলেও বাফুফে খেলোয়াড়দের সেই অর্থ দিতে পারেনি। অথচ বাফুফে এই স্বল্প অর্থ দিতে দেরি করলেও বাফুফের প্রশাসনিক কর্মকর্তারা ঠিকই ফিফা-এএফসির মাধ্যমে প্রতি মাসে নিজেদের বেতন পকেটস্থ করছেন! বিশ^কাপ বাছাইয়ে মালদ্বীপ বাধা পার হওয়ায় জামাল ভূঁইয়াদের জন্য বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন ৬০ লাখ টাকা বোনাস ঘোষণা করেছিলেন। 
সভাপতির এই ঘোষণা কিছুদিনের মধ্যেই বাফুফের জরুরি নির্বাহী সভায় এই বোনাস অনুমোদিত হয়। সভাপতির ঘোষণা ও ফেডারশেনের অনুমোদনের ছয় মাস পেরিয়ে গেলেও খেলোয়াড়রা সেই বোনাসও পাননি।

×