ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সাকিবকেই বেছে নিচ্ছে ক্রিকেট বোর্ড

প্রকাশিত: ২০:৩৬, ৬ আগস্ট ২০২৩

সাকিবকেই বেছে নিচ্ছে ক্রিকেট বোর্ড

সাকিব আল হাসান

অধিনায়ক হিসেবে সাকিবকেই বেছে নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবির একটি সূত্র নিশ্চিত করেছে বেশিরভাগ পরিচালক অধিনায়ক হিসেবে সাকিবের নাম প্রস্তাব করেছে। ফলে টেস্ট ও টি-টোয়েন্টির পর ওয়ানডের দায়িত্বও পড়ছে সাকিবের কাধে। বাকি শুধু আনুষ্ঠানিকতা। রবিবার রাতের মধ্যেই সাকিবের সঙ্গে চুড়ান্ত আলোচনা হতে পারে বোর্ডের।
 
সাকিব দায়িত্ব নিলে সোমবার সাতই আগস্ট হতে পারে দল ঘোষণা। এশিয়া কাপের জন্য এরই মধ্যে দল তৈরী করে ফেলেছে নির্বাচকরা। শুধু অধিনায়কের নাম ঘোষণার অপেক্ষায় আছে বিসিবি। তার সঙ্গে ব্যাটে বলে মিলে গেলে সোমবারই এশিয়া কাপের দল ঘোষণা করবে ক্রিকেট বোর্ড। 

সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটও সাকিবের হাতে নেতৃত্ব তুলে দেয়াই হবে বোর্ডের জন্য সঠিক সিদ্ধান্ত। বলেন, দলের সার্থে দায়িত্ব নেয়া উচিৎ সাকিবের।

ইনজুরির কারণে অধিনায়কের পদ ছেড়েছেন তামিম ইকবাল। খেলতে পারছেন না এশিয়া কাপেও। তার ইনজুরি নিয়ে গাফিলতির অভিযোগ উঠেছে ক্রিকেট অপারেশন্সের বিরুদ্ধে। তবে বিশ্বকাপের আগে বিষয়টি নিয়ে বেশি ঘাটাঘাটি হোক চাননা পাইলট।

দীর্ঘ মেয়াদে সাকিব দলের নেতৃত্ব নিতে পারবেন কিনা সেটা নিয়ে চিন্তায় ছিলো বোর্ড। শনিবার বিসিবি সভাপতিও জানিয়েছেন সাকিবের হাতে দিতে চান দায়িত্ব। বোর্ডের হাতে থাকা দ্বিতীয় অপশন লিটন দাস। যদিও বড় টুর্নামেন্টে তাকে দায়িত্ব দিয়ে চাপে ফেলতে চায় না বোর্ড।

 

এস

সম্পর্কিত বিষয়:

×