ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সাফ চ্যাম্পিয়নশীপ-২০২৩

গোলশূন্য সমতা নিয়ে বিরতিতে বাংলাদেশ 

প্রকাশিত: ১৭:১৯, ১ জুলাই ২০২৩

গোলশূন্য সমতা নিয়ে বিরতিতে বাংলাদেশ 

বাংলাদেশ ফুটবল দল

সাফ চ্যাম্পিয়নশীপে দীর্ঘ ১৪ বছর পর সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। শক্তিশালী কুয়েতের বিপক্ষে আজ ফাইনালে উঠার লড়াইয়ে একাদশে ফিরেছেন ডিফেন্ডার তারিক কাজী। 

সবশেষ ২০০৫ সালে সাফ চ্যাম্পিয়নশীপের ফাইনালে উঠেছিল লাল-সবুজ জার্সিধারীরা। আজ ভারতের বেঙ্গালুরুতে ১৮ বছর পর ফাইনালে উঠার লক্ষ্যে কুয়েতের বিপক্ষে ম্যাচের শুরুতেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে জামাল ভূঁইয়ারা। 

প্রথমার্ধের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার দারুণ এক সুযোগ পেয়েছিল বাংলাদেশ। শেখ মুরসালিনের দুর্বল ফিনিশিংয়ে তা আর সম্ভব হয়নি। মাঠের ডান প্রান্ত থেকে ডি বক্সের ভেতরে রাকিব হোসেনের করা দুর্দান্ত এক পাসে গোলরক্ষকের সঙ্গে ওয়ান টু ওয়ান পজিশনে বল পেয়েছিলেন মুরসালিন। কিন্তু কুয়েতের জালে ১৭ বছর বয়সী এই তরুণ গোল করতে ব্যর্থ হয়। 

সুযোগ কাজে লাগাতে ব্যর্থ বাংলাদেশ উল্টো ম্যাচের সপ্তম মিনিটে পিছিয়ে পড়তো। কিন্তু ডিফেন্ডার ইসা ফয়সালের নৈপুণ্যে সে যাত্রায় রক্ষা পায় হ্যাভিয়ের ক্যাবরেরার দল। 

ম্যাচের ৩৬তম মিনিটে আবারো এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল কুয়েত। কিন্তু ফরোয়ার্ডের ব্যর্থতায় তা আর সম্ভব হয়নি। প্রথমার্ধে বাংলাদেশ বলার মতো আর কোন সুযোগ তৈরি করতে পারেননি। ফলে শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল। 

এমএস

সম্পর্কিত বিষয়:

×