ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আমাদের জিততে হবে

প্রকাশিত: ১৯:২১, ২৭ জুন ২০২৩

আমাদের জিততে হবে

বাংলাদেশ জাতীয় ফুটবল দল

চলমান সাফ চ্যাম্পিয়নশিপের এবারের আসরে সেমিফাইনালে খেলার লক্ষ্য নিয়ে ভারতে গিয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। তবে শুরুতেই লেবাননের বিপক্ষে ম্যাচে হেরে বড় ধাক্কা খায় টাইগাররা। 

ফলে দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে জয়ের বিকল্প কিছু নেই জামাল ভূঁইয়াদের। বাঁচা-মরার লড়াইয়ে শুরুতেই পিছিয়ে পড়েও দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ৩-১ গোলে মালদ্বীপকে হারিয়ে এবারের আসরে টিকে রয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। সাফের সেমিফাইনালে উঠতে হলে নিজেদের গ্রুপের শেষ ম্যাচে ভুটানের বিপক্ষে জয়ের বিকল্প নেই জামাল ভূঁইয়াদের। 

বি’ গ্রুপে ৬ পয়েন্ট নিয়ে সবার উপরে লেবানন। বাংলাদেশ ও মালদ্বীপের সংগ্রহ  ৩ পয়েন্ট। ভুটান পয়েন্টের খাতাই খুলতে পারেনি তবে বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে ওঠার দরজা খোলা আছে চার দলের সামনেই।
 
ভুটানের ম্যাচের আগে বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, “এই ইকুয়েশন সম্পর্কে আমি জানি না। আমরা শুধু জানি, আমাদের জিততে হবে। আমরা সবাই সেমি-ফাইনালে ওঠার জন্য ভীষণ ক্ষুধার্ত। আমরা সবাই চাই এটা। এখন আমাদের সামনে সুবর্ণ সুযোগ। কারণ, সুযোগটা আমাদের হাতে আছে। এখন সবকিছু নির্ভর করছে আমাদের ওপর।”
 
জামাল আরো বলেন, “আমরা এইবার এসব ভুল করতে চাই না। আমরা এসব ভুলকে এড়াতে চাই। আজকে আমরা এ নিয়ে আলাপ করব। আমরা জানি ভুটানের অনেক তরুণ ফুটবলার আছে। একই সঙ্গে তাদের কয়েকজন অভিজ্ঞ ফুটবলারও আছে। এই দলটা অনেক প্রাণচাঞ্চল্যে ভরা। তারা ম্যাচ জুড়ে ছোটাছুটি করে।”

“আমি দেখেছি ভুটান অনেক পাসিং ফুটবল খেলে। অনেক সুযোগ তৈরি করে। এই দলটাও অনেক গতিময়, দ্রুতগতির ফুটবলার আছে, যেটা আমি খেয়াল করেছি। আমাদের তাই ভুটানকে শ্রদ্ধা করে খেলতে হবে।”

বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে বুধবার গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভুটান। যা শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। একই দিন ৪টায় খেলবে লেবানন ও মালদ্বীপ; এই ম্যাচেই পরিষ্কার হয়ে যাবে বাংলাদেশের সেমির সমীকরণ। 

এমএস

সম্পর্কিত বিষয়:

×