ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

যেভাবে মেসিকে দলে ফেরাতে চায় বার্সেলোনা

প্রকাশিত: ১৭:৩৯, ৩১ মে ২০২৩; আপডেট: ১৮:০৩, ৩১ মে ২০২৩

যেভাবে মেসিকে দলে ফেরাতে চায় বার্সেলোনা

লিওনেল মেসি

জুনে ফ্রি এজেন্ট হয়ে যাচ্ছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। এরপর তিনি বিশ্বের যে কোনো ক্লাবেই নিজের ইচ্ছেমতো যেতে পারবেন। এর জন্য বর্তমান ক্লাব পিএসজিকে কোনো টাকা দিতে হবে না সেই ক্লাবকে। ফ্রি এজেন্ট হয়ে গেলে মেসি কোথায় যাবেন তা নিয়ে বেশ আগ্রহ মেসি ও আর্জেন্টাইন সমর্থকদের। 

তবে মেসিকে দলে পেতে মাঠে রয়েছে সৌদি ক্লাব আল হিলাল, যুক্তরাষ্ট্রের সকার ক্লাব ইন্টার মিয়ামি ও তার পুরোনো ক্লাব বার্সেলোনা। ইতোমধ্যে আল হিলাল মেসিকে রেকর্ড পরিমাণ মূল্যে অফার করে রেখেছে। গতকাল মঙ্গলবার (৩০ মে) ফরাসি গণমাধ্যম ফুট মেরকাতো জানিয়েছে, মেসির বাবা যিনি তার এজেন্ট তিনি হিলালের সে অফার গ্রহণ করেছেন। যদিও এ নিয়ে এখনো মুখ খোলেননি মেসি কিংবা তার বাবা জর্জ মেসি।

এর আগে অবশ্য চলতি মাসের শুরুতে সংবাদ সংস্থা এএফপি আল হিলালের সঙ্গে মেসি চুক্তি সম্পন্ন করে ফেলেছেন বলে সংবাদ প্রকাশ করে হৈ চৈ ফেলে দেয়। যদিও তাৎক্ষণিক সে খবরকে মিথ্যাচার ঘোষণা দিয়ে বিবৃতি দেন মেসির বাবা। 

মেসির চুক্তি নিয়ে ফুট মেরকাতোর খবর প্রকাশের পরদিনই ফরাসি আরেক গণমাধ্যম এল কুইপের বরাত দিয়ে ইএসপিএন জানাচ্ছে, মেসিকে দলে পেতে ইন্টার মিয়ামির দারস্থ হয়েছে বার্সেলোনা। 

গণমাধ্যমটি বলছে, বার্সেলোনা ইন্টার মিয়ামির সঙ্গে একটা কনসোর্টিয়ামে যেতে চাচ্ছে। বার্সেলোনার ইচ্ছা হলো মেসিকে ইন্টার মায়ামি ফ্রি এজেন্ট হিসেবে সই করাবে ঠিকই, কিন্তু তারা তাকে লোনে বার্সেলোনায় পাঠাবে। বার্সেলোনা মূলত মেসিকে দলে নেয়ার ব্যাপারে নিজেদের সীমিত সামর্থ্যের কারণেই এমনটা করতে চাচ্ছে।

এদিকে আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের সাংবাদিক সিজার লুই মারলো এক প্রতিবেদনে জানিয়েছেন, ইন্টার মিয়ামি নাকি এরই মধ্যে মেসিকে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে। তবে ক্লাবটির বার্সেলোনার প্রস্তাবে রাজি হওয়ার কোনো কারণ নেই। এর মধ্যে অন্য প্রশ্নও উঠছে। লিওনেল মেসি কি তাহলে সৌদি আরবের ক্লাব আল হিলালেই যোগ দিতে যাচ্ছেন? 

টিএনটি স্পোর্টসের ব্রাজিলের বার্সেলোনাভিত্তিক সংবাদদাতা মার্সেলো বেকলার লিখেছেন, বার্সেলোনা মেসিকে আসলে বলার মতো কোনো প্রস্তাবই দিতে পারেনি। কারণ, তারা লা লিগা কর্তৃপক্ষের নির্ধারিত প্রস্তাবের বাইরে কিছু করতে পারবে না। লা লিগা কর্তৃপক্ষও এখনো তাদের ঝুলিয়ে রেখেছে। তিনি তার প্রতিবেদনে আগামী মৌসুমে যে কোনোভাবেই মেসির বার্সেলোনায় ফেরার সম্ভাবনা নেই, সেটির ইঙ্গিত দিয়েছেন। তার মতে, আগামী মৌসুমে মেসির ইউরোপের বাইরেই ক্যারিয়ার গড়ার সম্ভাবনা প্রবল।

এমএস

সম্পর্কিত বিষয়:

×