ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আর্জেন্টিনা দল ও শিরোপা বাংলাদেশে পাঠানোর দাবি

প্রকাশিত: ২১:০৭, ২০ ডিসেম্বর ২০২২

আর্জেন্টিনা দল ও শিরোপা বাংলাদেশে পাঠানোর দাবি

শিরোপা হাতে আর্জেন্টিনা

নিজ দলকে বহু দূরে থেকেও সমর্থন করে সারা ফেলেছে বাংলাদেশের আর্জেন্টাইন সমর্থকরা। ফলে দেশটির ফুটবল ক্লাব ও প্রসাশন থেকেও বাংলাদেশে ভক্তদের শুভেচ্ছা জানিয়েছেন তারা। এমনকি ফাইনাল ম্যাচটিতে বাংলাদেশি সমর্থকদের উল্লাস কাভার করার জন্য আর্জেন্টিনা থেকে সংবাদকর্মীও পাঠানো হয়। 

এদিকে, ফুটবল বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দল ও শিরোপা বাংলাদেশে পাঠাতে অনলাইনে পিটিশন চালু হয়েছে। সামাজিক নেটওয়ার্কিং সংস্থা কেয়ার টু’র পিটিশন ওয়েবসাইটে ‘পিটিশন ফর আর্জেন্টিনা টু টেক দেয়ার ওয়ার্ল্ড কাপ ট্রফি টু বাংলাদেশ’ নামে এই পিটিশন চালু করেছেন এক ব্যবহারকারী।

সেখানে বলা হয়েছে, আর্জেন্টিনার বাইরে বিশ্বের বৃহত্তম আর্জেন্টাইন ভক্তদের আবাসস্থল বাংলাদেশ। বড় কোনো ট্রফি না থাকা সত্ত্বেও গত ৩৬ বছর নিরলসভাবে আর্জেন্টিনাকে সমর্থন করেছে তারা। এটি শুরু হয়েছিল দিয়েগো ম্যারাডোনার সময় এবং এখনো অব্যাহত রয়েছে। বাংলাদেশের ফুটবলেও অনুপ্রেরণা দরকার। তাই এই অসাধারণ ফ্যানবেজকে সমর্থন করতে এবং বাংলাদেশি ফুটবলকে অনুপ্রাণিত করতে আমরা বিশ্বাস করি, আর্জেন্টিনা ফুটবল দলের উচিত তাদের ট্রফি নিয়ে বাংলাদেশ সফর করা।

খেলাধুলা বিষয়ক ক্যাবল কোম্পানি ইএসপিএনের ভেরিফায়েড টুইটার এবং ফেসবুক পেজ থেকেও আর্জেন্টিনা ফুটবল দলকে বিশ্বকাপ ট্রফি নিয়ে বাংলাদেশে পাঠাতে পিটিশনের কথা জানানো হয়েছে।

এছাড়া, ‘ফ্যানস আর্জেন্টিনোস ডে লা সেলেকন ডি ক্রিকেট ডি বাংলাদেশ’ (বাংলাদেশ ক্রিকেট দলের আর্জেন্টিনার ভক্তরা) নামে ফেসবুক গ্রুপটিতেও অনেকে একই দাবি জানিয়েছেন। আর্জেন্টিনা তৃতীয়বারের মতো বিশ্বকাপ জেতার পর থেকেই গ্রুপটিতে বাংলাদেশি সমর্থকদের প্রতি ধন্যবাদের বন্যা বয়ে যাচ্ছে।

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×