ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

বলছেন আর্জেন্টাইনরা

আমাদের চেয়েও বেশি উদযাপন করছে বাংলাদেশ, অসাধারণ!

প্রকাশিত: ১৫:০৫, ১ ডিসেম্বর ২০২২; আপডেট: ১৭:২৭, ১ ডিসেম্বর ২০২২

আমাদের চেয়েও বেশি উদযাপন করছে বাংলাদেশ, অসাধারণ!

আনন্দ উদযাপনে মেতে ওঠেন বাংলাদেশি ভক্তরা।

কাতার বিশ্বকাপে পোল্যান্ডকে হারিয়ে নক আউট পর্ব নিশ্চিত করেছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় বুধবার (৩০ নভেম্বর) দিনগত রাত ৩টা দিকে ম্যাচ শেষ হওয়ার পরপরই আনন্দ উদযাপনে মেতে ওঠেন আলবিসেলেস্তাদের বাংলাদেশি ভক্তরা। এর অসংখ্য ছবি-ভিডিও ছড়িয়ে পড়েছে ফেসবুকে। তা নজরে এসেছে আর্জেন্টাইনদেরও। 
আর্জেন্টিনার জয়ে বাংলাদেশিদের এমন বাঁধভাঙা উচ্ছ্বাস দেখে অবাকও হয়েছেন অনেকে। এক আর্জেন্টাইন মানবাধিকার কর্মী তো বলেই দিয়েছেন, ‘এরা তো আমাদের চেয়েও বেশি উদযাপন করছে! অসাধারণ!’

পোল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনার জয়ে পর বাংলাদেশি সমর্থকদের আনন্দ-মিছিলের একটি ভিডিও নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন অগাস্টিন আন্তোনেত্তি নামে এক আর্জেন্টাইন মানবাধিকার কর্মী।

ক্যাপশনে তিনি লিখেছেন, বাংলাদেশে এখন ভোর ৩টা। কিন্তু আর্জেন্টিনার দ্বিতীয় রাউন্ডে ওঠা উদযাপনে রাজপথে নেমে এসেছে পুরো দেশ। তারা আমাদের চেয়েও বেশি উদযাপন করছে। এটি অসাধারণ!

কয়েকদিন থেকেই বাংলাদেশে আর্জেন্টিনা ভক্তদের উল্লাসের ছবি ও ভিডিও পোস্ট করে চলেছেন আন্দ্রেস ইয়োসেন নামে এক আর্জেন্টাইন সাংবাদিক। ইয়োসেন প্রতিশ্রুতি দিয়েছেন, আর্জেন্টিনা বিশ্বকাপ জিতলে বাংলাদেশে আসবেন তিনি।

বুধবারের ম্যাচের ইয়োসেন আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে আর্জেন্টাইন ফুটবলপ্রেমীদের আনন্দ-উল্লাসের ভিডিও পোস্ট করেছেন। তেমনি বাংলাদেশি ভক্তদেরও উন্মাদনার ভিডিও দেখা গেছে তার অ্যাকাউন্টে।

আর্জেন্টিনা দ্বিতীয় রাউন্ডে যাওয়া নিশ্চিত হওয়ার পর এ সাংবাদিক এক টুইটে বাংলাদেশে আসার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন। তিনি বলেছেন, ‘প্রতিজ্ঞা। বাংলাদেশে যাওয়া থেকে আর মাত্র চার ম্যাচ দূরে।’

সম্প্রতি বিভিন্ন মাধ্যমে বাংলাদেশে আর্জেন্টাইন ফুটবল সমর্থকদের উন্মাদনার খবর চোখে পড়েছিল ইয়োসেনের। এ বিষয়ে আরও ছবি ও ভিডিও চেয়ে গত সোমবার একটি টুইট করেন তিনি। কিন্তু এরপর বাংলাদেশিদের যে প্রতিক্রিয়া দেখতে পান, তা ছিল তার কাছে অকল্পনীয়।

বাংলাদেশে আর্জেন্টিনা-ভক্তদের মিছিল, ভবনে ভবনে পতাকা টানানো, হাজারো সমর্থকের দলবেঁধে খেলা দেখার ছবি ও ভিডিওতে ভরে যায় ইয়োসেনের ইনবক্স।

এক টুইটে আর্জেন্টাইন এ সাংবাদিক জানান, বাংলাদেশিদের কাছ থেকে যে পরিমাণ মেসেজ তিনি পেয়েছেন, তা অসাধারণ। এরপর ইয়োসেন বলেন, ‘আমরা সবাই যা চাই তা যদি ঘটে, তাহলে আমি বাংলাদেশে যাবো।’

অর্থাৎ সব ভক্ত চায়, আর্জেন্টিনা ৩৬ বছরের খরা কাটিয়ে বিশ্বকাপ জিতুক। আর সেটি যদি বাস্তব হয়ে আসে, স্বাভাবিকভাবেই উন্মাদনায় ফেটে পড়বে বাংলাদেশের সমর্থকরা। আর সেই দৃশ্য নিজের চোখে দেখতেই এ দেশে আসতে চান আর্জেন্টাইন সাংবাদিক।

 

টিএস

monarchmart
monarchmart