ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৪ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

বিশ্বকাপ উন্মাদনা

দুই ভক্তের বাড়ি সেজেছে ব্রাজিল-আর্জেন্টিনার পতাকায়

নিজস্ব সংবাদদাতা, জামালপুর

প্রকাশিত: ১৩:৫৫, ১৯ নভেম্বর ২০২২; আপডেট: ০০:৪১, ২০ নভেম্বর ২০২২

দুই ভক্তের বাড়ি সেজেছে ব্রাজিল-আর্জেন্টিনার পতাকায়

আর্জেন্টিনার পতাকায় সাজানো হয়েছে বাড়ি। ছবি: জনকণ্ঠ

কাতারে বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা ছড়িয়ে জামালপুর জেলাতেও। লাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিল-আর্জেন্টিনার পতাকায় বাড়ি রাঙ্গিয়েছেন ইসলামপুর উপজেলার প্রত্যন্ত গ্রামের দুই ভক্ত। 

২১ নভেম্বর শুরু হতে যাচ্ছে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসর কাতার বিশ্বকাপ। আর ফুটবল বিশ্বকাপ মানেই বিশ্বজুড়ে কোটি কোটি ভক্তের ফুটবল উন্মাদনা। এই বিশ্বকাপকে কেন্দ্র করে জামালপুরেও শুরু হয়েছে বিশ্বকাপ উন্মদনা। 

জামালপুরের ইসলামপুর উপজেলার চরদাদনা গ্রামের ব্রাজিল ভক্ত মিনহাজ ইসলাম মুন্না। নিজের বাড়িকে সাজিয়েছেন ব্রাজিলের পতাকার রঙে। প্রিয় খেলোয়াড় নেইমার, পেলে, রোনাল দিনহোর ছবি ঠাঁই পেয়েছে সেই বাড়ির দেয়ালে। 

অপরদিকে প্রতিবেশী শামীম হাসান প্রিয় দল আর্জেন্টিনাকে ভালোবেসে নিজের বসতঘর রাঙিয়েছেন আর্জেন্টিনার পতাকার আদলে। সেখানে ঠাঁই পেয়েছে প্রিয় খেলোয়ার নিউনেল মেসি আর ফুটবল জাদুকর ম্যারাডোনার ছবি। তাদের বাড়ি দুইটিতে নেইমার কিংবা মেসি বসবাস করেনি। তবুও স্থানীয়দের কাছে পরিচিত হয়ে উঠেছে মেসি-নেইমারের বাড়ি। দুই ভক্তের বাড়ি দেখতে প্রতিদিন দূরদূরান্ত থেকে অনেক মানুষ ভিড় করছেন চরদাদনা গ্রামে। 

ইতিমধ্যেই চরদাদনা গ্রামের ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকরা দুই ভাগে বিভক্ত হয়ে গেছেন, প্রতিদিন জড়িয়ে পড়ছেন তর্ক-বিতর্কে। আর্জেন্টিনা সমর্থকদের দাবি, ব্রাজিল সমর্থক মুন্না তাদের দেখাদেখি তার বাড়ি ব্রাজিল পতাকায় সাজিয়েছেন। আর এবারের বিশ্বকাপের শিরোপা মেসির হাতেই উঠবে। 

অপরদিকে ব্রাজিল সমর্থকরা বলছেন, টিনের ঘর হওয়ায় আর্জেন্টিনা সমর্থকদের রং করার কাজ দ্রুত হয়েছে। আর পাকা দালান হওয়ায় তাদের কাজ হয়েছে দেরিতে। আর্জেন্টিনার শিরোপা জয়ের স্বপ্ন অধরাই থাকবে। 

বাড়ি দুটির চিত্রশিল্পী স্বপন মিয়া জানান, আমি আর্জেন্টিনা সমর্থক হওয়ায় শামীম তার নিজের বাড়ি আর্জেন্টিনার পতাকার আদলে রাঙানোর জন্য আমার কাছে ইচ্ছা প্রকাশ করলে বিনা পয়সায় তার বাড়িটি আর্জেন্টিনার পতাকার আদলে এঁকে দেই। কিছুদিন পর তার দেখাদেখি প্রতিবেশী মুন্নাও তার বাড়িটি ব্রাজিলের পতাকা আদলে রং করে দিতে বললে, আর্জেন্টিনা সমর্থক হলেও ফুটবলের প্রতি ভালোবাসা থেকে তার বাড়িও আমি এঁকে দেই। 

আর্জেন্টিনা ভক্ত শামীম হাসান ও ব্রাজিল ভক্ত মিনহাজ ইসলাম মুন্নার আশা তাদের যার যার প্রিয় দলই এবার বিশ্বকাপ নিয়ে ঘরে ফিরবে। তারা বলেন,প্রিয় দেশ ও খেলোয়াড়ের প্রতি ভালোবাসা প্রকাশ করতেই নিজেদের বাড়ি দুই দেশের পতাকার আদলে রাঙিয়েছেন। 

এসআর

×