ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

আফগানদের ৬ উইকেটে হারাল লঙ্কানরা

প্রকাশিত: ১৩:৪৬, ১ নভেম্বর ২০২২

আফগানদের ৬ উইকেটে হারাল লঙ্কানরা

বাউন্ডারি হাকাচ্ছেন দি সিলভা

আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে আফগানিস্তান। জাবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় লঙ্কানরা। 

ব্রিসবেনের দ্য গ্যাবায় আজ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। শুরু থেকেই দেখেশুনে ব্যাট করতে থাকে আফগান ব্যাটাররা। কিন্তু শেষের দিকে উইকেট হারিয়ে মন্থর গতিতে এগোতে থাকে আফগানিস্তান। 

দলীয় ৪২ রানে প্রথম উইকেটের পতন হয় আফগানদের। বোল্ড হয়ে ২৮ রানে ফিরে যান গুরবাজ। পরে দলীয় ৬৮ রানের মাথায় ক্যাচ তুলে দিয়ে ২৭ রানে আউট হয়ে যায় ওসমান গণি। ১১৩ রানের মধ্যে ৪ উইকেট পরে গেলে দুর্বল হয়ে পরে আফগানরা। পরে ১৪৪ রানের মধ্যে হারিয়ে ফেলে আরও ৪টি উইকেট। 

১৪৫ রানের লক্ষ্যে খেলতে নামলে দ্বিতীয় ওভারে দলীয় ১২ রান প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। ক্যাচ তুলে দিয়ে নিশানাকা আউট হয়ে যান ১০ রানে। দরীয় যখন ৪৬ রান তখন কুশল মেন্ডিস ২৫ রান করে সাজঘরে ফিরে যান। পরবর্তী উইকেটের পতন ঘটে দরীয় শততম রানে। ১৯ রান করে ক্যাচ তুলে দেন আসালঙ্কা। জয়ের জন্য যখন দরকার ৩ রান, ঠিক সেই সময় ১৮ রান করে আউট হয়ে যান রাজাপাকসে। দলের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ৬৬ রান করেন ধঞ্জয়া দি সিলভা। তার হাত ধরেই ১৪৮ রান করে জয়ের স্বাদ নেয় লঙ্কানরা। 

এমএইচ

×