ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কাকে ১৪৫ রানের টার্গেট দিলো আফগানিস্তান

প্রকাশিত: ১৩:০৬, ১ নভেম্বর ২০২২

শ্রীলঙ্কাকে ১৪৫ রানের টার্গেট দিলো আফগানিস্তান

আফগানিস্তান ব্যাটার নাজিবুল্লাহ জারদান

বিশ্বকাপের সেমিফাইনালের দৌড়ে টিকে থাকার লড়াইয়ে শ্রীলঙ্কাকে ১৪৫ রানের টার্গেট দিয়েছে আফগানিস্তান। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে আফগানিস্তান।

ব্রিসবেনের দ্য গ্যাবায় আজ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। শুরু থেকেই দেখেশুনে ব্যাট করতে থাকে আফগান ব্যাটাররা। কিন্তু শেষের দিকে উইকেট হারিয়ে মন্থর গতিতে এগোতে থাকে আফগানিস্তান। 

দলীয় ৪২ রানে প্রথম উইকেটের পতন হয় আফগানদের। বোল্ড হয়ে ২৮ রানে ফিরে যান গুরবাজ। পরে দলীয় ৬৮ রানের মাথায় ক্যাচ তুলে দিয়ে ২৭ রানে আউট হয়ে যায় ওসমান গণি। ১১৩ রানের মধ্যে ৪ উইকেট পরে গেলে দুর্বল হয়ে পরে আফগানরা। পরে ১৪৪ রানের মধ্যে হারিয়ে ফেলে আরও ৪টি উিইকেট। 

এদিকে ১৪৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শ্রীলঙ্কার সংগ্রহ ৩ ওভারে ১ উইকেট হারিয়ে ১২ রান। ক্রিজে আছেন কুশল মেন্ডিস ও ধঞ্জয়া দি সিলভা। 

গ্রুপ-১’এ ৩ ম্যাচ শেষে শ্রীলঙ্কা-আফগানিস্তানের পয়েন্ট সমান ২ করে। শ্রীলঙ্কা ১টি ম্যাচ জিতলেও ২টিতে পরাজিত হয়েছে। আফগানিস্তান নিজেদের তিন ম্যাচের মধ্যে ১টিতে হেরেছে আর  ২টি ম্যাচ ভেস্তে গেছে বৃষ্টিতে। টেবিলের সবশেষ দু’টি স্থানে আছে এই দু’দল।

এমএইচ

×