ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আওয়ামী লীগ আর দুর্ভিক্ষ একে অপরের পরিপূরক: টুকু

প্রকাশিত: ১৫:২৭, ১ নভেম্বর ২০২২

আওয়ামী লীগ আর দুর্ভিক্ষ একে অপরের পরিপূরক: টুকু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু

আওয়ামী লীগ সরকার বলছে আগামী মাস থেকে বা দুই মাস পর থেকে খাদ্যের ঘাটতি দেখা দিবে, দুর্ভিক্ষ থাকবে। প্রধানমন্ত্রী নিজেই বলেছেন দুর্ভিক্ষের পদধ্বনি শুনতে পাচ্ছি। তাহলে কি আমি ধরে নিবো আওয়ামী লীগ আর দুর্ভিক্ষ একটা আরেকটার সঙ্গে সম্পর্কিত?

মঙ্গলবার (১ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে নগরীর একটি রেস্তোরায় রাজশাহী বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এ সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার যে বলেন খাবার সংকট নাই, তাহলে এতো খাবার গেলো কোথায়? এর আগেও তারা ক্ষমতায় এসেছিল তখনও আমরা দুর্ভিক্ষ দেখেছিলাম। দীর্ঘদিন ক্ষমতায় থাকার পর কেন এই দুর্ভিক্ষ? আমরা এর প্রতিবাদ করবো। দেশের মানুষ এখন দুই বেলা ভাত খেতে পারেন না। বাজার ঠিকঠাক করতে পারেনা।

হাসান মাহমুদ টুকু বলেন, যারা আওয়ামী লীগের দল করে তাদের প্রত্যেকটা লোক সুযোগ সুবিধা পেয়েছে। আর দেশের মানুষ দু বেলা দু মুঠো ভাত খেতে পারে না, বাজার করতে পারে না, বাজার গিয়ে ব্যাগ নিয়ে ঘুরে বেড়ায়। বাংলাদেশের মানুষকে হাহাকারের মধ্যে পড়তে হলো।

‘আজ গণতন্ত্রকে সরকার লুট করে নিয়েছে। আমরা কিছু বললে বলে পাকিস্তানের দালাল। আরে আপনারা অন্যায় যেটা করছেন, আমরা তো পাকিস্তান আমলে রাজনীতি করেছি। আমাদের ওসির কাছ থেকে অনুমতি নিয়ে মিটিং করতে হয়নি। সুতরাং আপনারা তাদের চেয়ে খারাপ হয়ে গেছেন।’

বিএনপির এ নেতা বলেন, আমরা মানুষকে সংঘবদ্ধ করে রাজপথে নেমে রাজপথের ফায়সালা আইনে এ সরকারের পতন ঘটিয়ে মানুষের ভোটের অধিকার ও ভাতের অধিকার ফিরিয়ে দিয়ে ঘরে ফিরবো, তার আগে আমরা ঘরে ফিরবো না।


 

×