ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

‘ডিয়ার মা’ সিনেমার নাম ভূমিকায় জয়া

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২৩:৩৯, ২৬ এপ্রিল ২০২৪

‘ডিয়ার মা’ সিনেমার নাম ভূমিকায় জয়া

.

পিকু’, ‘লস্ট’, ‘কড়ক সিংসহ বলিউডের বেশ কিছু সিনেমা বানিয়ে দর্শকের দৃষ্টি কেড়েছেন পশ্চিমবঙ্গের খ্যাতিমান নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরী। এবার নির্মাণ করছেনডিয়ার মানামের এক নিগূঢ় ভালোবাসার ছবি। আনন্দবাজার পত্রিকার সূত্রে জানা গেছে এই ছবির নাম ভূমিকায় অভিনয় করবেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। গত বছরের ডিসেম্বরে জানা গিয়েছিল নতুন ছবি বানাবেন অনিরুদ্ধ রায় চৌধুরী, আর এতে থাকবেন জয়া। অবশেষে চূড়ান্ত হলো খবর।

ছািবতে মা হয়ে সামনে আসছেন জয়া আহসান, যেটা তার জন্যও নতুন ব্যতিক্রম অভিজ্ঞতা হতে যাচ্ছে। জয়ার ভাষ্য, এই গল্পটা আগে কখনো বলা হয়নি। তাই এটা পর্দায় বলা খুব জরুরি ছিল। ধরনের চরিত্রও আমি আগে করিনি। টোনি দা (অনিরুদ্ধ) সংবেদনশীলভাবে গল্প বলেন, যেটা আমার খুব ভালো লাগে।

প্রায় ১০ বছর পর বাংলায় ছবি বানাচ্ছেন অনিরুদ্ধ। সর্বশেষ দেবকে নিয়েবুনোহাঁসনির্মাণ করেছিলেন তিনি। লম্বা বিরতির পর টালিউডে ফেরা প্রসঙ্গে এই নির্মাতা বলেন, কিছু কিছু গল্প থাকে, যেগুলো নিজের ভাষায় বলতে ইচ্ছে করে।ডিয়ার মাতেমনই একটা কাহিনী। হিন্দিতে ছবি করলেও বাংলা সব সময়ই মনের কাছাকাছি ছিল। আমি আগামী দিনেও হিন্দি, বাংলা দুই ভাষাতেই কাজ করব। নির্মাতা জানান, রক্তের সম্পর্কের চেয়েও ভালোবাসার সম্পর্ক যে অধিক জোরালো হয়, তা ফুটে উঠবে ছবিটিতে। এই ছবিতে জয়া আহসানের সঙ্গে থাকছেন কলকাতার চন্দন রায় স্যান্যাল। ছাড়াও অভিনয় করছেন বর্ষীয়ান অভিনেতা ধৃতিমান চট্টোপাধ্যায়, শাশ্বত চ্যাটার্জী প্রমুখ। মে মাসের তৃতীয় সপ্তাহ থেকেই শুরু হচ্ছে ছবিটির শূটিং। এই মুহূর্তে কলকাতায় চলছে ওয়ার্কশপ।

উল্লেখ্য, অনিরুদ্ধ রায় চৌধুরীর মুক্তিপ্রাপ্ত শেষ নির্মাণকড়ক সিংসিনেমায়ও অভিনয় করেছেন জয়া আহসান, যেটার মাধ্যমে হিন্দি তথা বলিউডে অভিষেক হয়েছে বাংলাদেশী এই অভিনেত্রীর। ছবিতে মুম্বাইয়ের দাপুটে অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীর বিপরীতে দেখা গেছে তাকে।

×