ঢাকা, বাংলাদেশ   রোববার ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরিষাবাড়ী উপজেলা নির্বাচন স্থগিত ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, জামালপুর

প্রকাশিত: ১৮:২০, ৭ মে ২০২৪; আপডেট: ১৮:৫৮, ৭ মে ২০২৪

সরিষাবাড়ী উপজেলা নির্বাচন স্থগিত ঘোষণা

উপজেলা নির্বাচন।

নির্বাচনের দুদিন আগে সোমবার হাইকোর্টের রায়ে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর প্রার্থিতা বৈধ ঘোষণা করে আদেশ জারি করায় নির্বাচনের একদিন আগে মঙ্গলবার বিকেলে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। বিষয়টি নিশ্চিত করেছেন জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার।

জানা গেছে, রবিবার (৫ মে) আচরণবিধি ভঙ্গ করার অভিযোগ এনে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আনারস প্রতীকের প্রার্থী রফিকুল ইসলামের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন। নির্বাচন কশিশনের সেই আদেশকে চ্যালেঞ্জ করে চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম হাইকোর্টে আপিল বিভাগে (৫৩০৩/২০২৪) রিট পিটিশন দাখিল করেন। সেই আপিল রিট পিটিশন মঞ্জুর করে বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের সমন্বয়ে গঠিত একটি ডিভিশন বেঞ্চ নির্বাচন কমিশনের আদেশ স্থগিত করেন। এতে প্রার্থিতা ফিরে পান মো. রফিকুল ইসলাম। কিন্তু নির্বাচনের একদিন আগে মঙ্গলবার সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

ফলে বুধবার সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। আগামীকাল বুধবার জামালপুর জেলার সরিষাবাড়ী ও জামালাপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন করেছিল নির্বাচন কমিশন। সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত ঘোষণা করা হলেও বুধবার যথারীতি জামালপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা। এ বিষয়ে জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার জনকন্ঠকে জানান, নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন গ্রহণ সংক্রান্ত যাবতীয় কার্যক্রম স্থগিত করা হয়েছে। ফলে বুধবার সরিষাবাড়ী উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না।

এ বিষয়ে পরবর্তী করণীয় সম্পর্কে কর্তৃপক্ষের নির্দেশনা ক্রমে জানানো হবে। তবে বুধবার যথারীতি জামালপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানান তিনি। 

 

এম হাসান

×