ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

বিজয়ের সাজে সেজেছে রাজধানী ঢাকা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২২:৩৯, ১৫ ডিসেম্বর ২০২৩

বিজয়ের সাজে সেজেছে রাজধানী ঢাকা

৫৩তম বিজয় দিবসের আগ মুহূর্তে চোখ ধাঁধানো বর্ণিল সাজে সেজেছে রাজধানী। 

রাত পোহালেই মহান বিজয় দিবস। ১৬ ডিসেম্বর, বাংলাদেশের ইতিহাসে গৌরবোজ্জ্বল ও স্মৃতিবিজড়িত একটি দিন। বাঙালির সবচেয়ে আনন্দের দিন। ১৯৭১ সালের এদিন দখলদার পাকিস্তানি বাহিনীকে পরাস্ত করে বিশ্বের মানচিত্রে সৃষ্টি হয় নতুন সার্বভৌম বাংলাদেশ।

বিজ‌য়ের দিন‌টি স্মরণ করে রাখ‌তে রাজধানী ঢাকাকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। আলোকসজ্জায় র‌ঙিন ঢাকা যেন একখণ্ড লাল-সবুজের পতাকা।

শুক্রবার (১৫ ডিসেম্বর) রাতে সরেজমিনে দেখা যায়, নগরজুড়ে হাজারো আলোর বাতির উজ্বল শিখা, লাল-সবুজের মিশেল, বিজয়ের রোশনাই।সাজে সাজানো হয়েছে।
 

জাতীয় সংসদ ভবন থেকে শুরু করে নগরীর গুরুত্বপূর্ণ সব স্থাপনা, বেসরকারি ভবন, সড়ক, অলি গলিতে উড়ছে প্রিয় পতাকার নিশান। বিজয়ের রঙ গায়ে মেখে দৃপ্ত পদচারণায় মুখর নগরীর বাসিন্দাদের।
 
৩০ লাখ শহীদের আত্মদান আর মহান মুক্তিযুদ্ধকে ধারণ করতে এদিন পথে নামেন তরুণ প্রজন্ম। শিশুদের হাতে কণ্ঠে ঝরে বিজয় দিবসের মহিমা।
 
এবারের বিজয় দিবসে সমৃদ্ধ হবে প্রিয় মাতৃভূমি, কাটবে ঝরা, প্রতিকূলতা। এমন প্রত্যাশা কোটি বাংলাদেশির।
 
বাংলামটরের চায়ের দোকান থেকেই রঙিন দৃশ্য ধারণ করতে দেখা যায় চা দোকানের কর্মচারী সোহেলকে। আলাপকালে তিনি বলেন, দীর্ঘদিন এখানে চা বিক্রি করি। বিজয় দিবসের আগের দিন এভাবে বিল্ডিংগুলো সাজানো হয়। দেখতে সুন্দর লাগছে।

এবি 

সম্পর্কিত বিষয়:

×