ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ডেঙ্গুরোগী দশজনের বেশি হলে ওয়ার্ড হবে লাল চিহ্নিত

প্রকাশিত: ১৭:০৬, ২৩ আগস্ট ২০২৩

ডেঙ্গুরোগী দশজনের বেশি হলে ওয়ার্ড হবে লাল চিহ্নিত

বক্তব্য রাখছেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, গত এক সপ্তাহে যে ওয়ার্ডগুলোতে ১০ জনের বেশি ডেঙ্গু রোগী পাওয়া গেছে, সেসব ওয়ার্ডগুলোকে লাল চিহ্নিত এলাকা হিসেবে ঘোষণা করা হবে।

বুধবার (২৩ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে এডিস মশার প্রজননস্থল ধ্বংস ও পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রম অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ডিএসসিসি মেয়র বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে আমরা ইতোমধ্যে ব্যাপক কার্যক্রম পরিচালনা করছি। ডেঙ্গুর এই ভরা মৌসুমে আরও ঊর্ধ্বগতির আশঙ্কা ছিল, কিন্তু এখন স্থিতিশীল রয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরও বলেছে ডেঙ্গুতে ঢাকা শহর এখন স্থিতিশীল, রোগীর সংখ্যা অনেকটাই নিয়ন্ত্রণে আসছে।

মেয়র তাপস বলেন, আগামী শনিবার থেকে ওয়ার্ডভিত্তিক বিশেষ অভিযান শুরু করবে ডিএসসিসি। গত এক সপ্তাহে কমপক্ষে ১০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে এমন ওয়ার্ডগুলোকে লাল চিহ্নিত ওয়ার্ড হিসেবে আমরা মার্ক করব। সেই এলাকার বাসিন্দা, হোল্ডিংসহ সব স্থাপনার মালিকরা যেন নিজেরা তাদের স্থাপনা পরিষ্কার করে সেই আহ্বান জানাবো। আমাদের পরিচ্ছন্নতাকর্মী, মশকনিধন কর্মীরাও সেসব এলাকা পরিচ্ছন্ন রাখবে।

এডিস মশার প্রজননস্থল ধ্বংস ও পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রম অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এস

×